Header Ads

বিস্ময় বালক সাইফ ইসলামের মন বসেনা শহরে মন জয় করছে বাঙালির


তাসরিফ খানের মন বসেনা শহরে গানটি বর্তমানে একটি জনপ্রিয় গান। এই গানের প্রতিটি অংশ আমাদের সকলকে নাড়া দেবার মতো। যেমন 'সাগর পারে আইসা আমার মাতাল মাতাল লাগে/ এই রূপ দেখিয়া মন পিঞ্জরায় সুখের পক্ষী ডাকে' এমন সুন্দর হৃদয়ে নাড়া দেওয়া কথা কার না ভালো লাগে। ইট কাঠ পাথরের জীবনের সব দুঃখ সাগরের পারে এসে যেন শূন্য হয়ে যায়। সাগর সৈকতে মানুষের সুখ দুঃখ ভুলে যেতে চাওয়া নিয়েই গানটি রচনা করেন তাসরিফ খান।
 
তাসরিফ খানের এই গানটি তাসরিফ খানের চেয়েও যেন বেশি সাবলীল ভাবে গেয়ে সকলকে চমকে দেন ৪-৫ বছর বয়সের এক ক্ষুদে সাইফ ইসলাম।


কক্সবাজারের সমুদ্র সৈকতে মাইক্রোফোনে অসাধারণ ভঙ্গিমায় গেয়ে চলেছে সাইফ ইসলাম। এই ভিডিও ভাইরাল হয়। সুগন্ধা সমুদ্র সৈকতে খেলনা বিক্রি করে উপার্জন করে সাইফ বহন করে তার পরিবারের খরচ। সবচেয়ে বড় ব্যাপার হল সাইফের শিল্পী মন। পর পর দশটা গান শোনালেও সে কাকেও টাকা চায়না। এমন শিল্পসত্বা সত্যি বিরল। মূল শিল্পী তাসরিফ খান-ও সাইফের প্রশংসা করেন। 


এরপর থেকে ক্যাফেতে বসে, নৌকার ওপর বসে বিভিন্ন জায়গায় বিভিন্ন মানুষ একের পর এক ভিডিও করেছেন সাইফের গলায় মন বসেনা শহরে গানটি। প্রতিটি গানই মিলিয়ন মিলিয়ন ভিউ অতিক্রম করেছে। সব মানুষই সাইফের প্রশংসায় পঞ্চমুখ।

এত অল্প বয়সে এত সুন্দর মহীমায় গাওয়া লোকগীতি সকলকে চমৎকৃত করেছে। তাসরিফ খান এবং সাইফ ইসলাম একত্রেও এই গানের ভিডিও করেছেন এবং এই গানের ভিডিওটিও ভাইরাল হয়েছে। এত কম বয়সে এমন প্রতিভা সকলকে অবাক করবে এটাই তো স্বাভাবিক।

প্রতিবেদন- অমিত দে 


No comments