Header Ads

তরুলতার দিঘিতে সত্যিই কী আছে ভূত? উত্তর মিলবে ২৪ শে সেপ্টেম্বর


কলকাতা থেকে দূরের এক গ্রামে ছড়িয়ে পড়ছে রহস্যের জাল। একদল মানুষ সেই গ্রামে পিকনিক করতে এসেছেন। তারাও রহস্যের হদিস পাচ্ছেন। গ্রামের এক পুকুরে মৃতদেহ ভেসে উঠছে। চারিদিকে একটা ভয় ভয় পরিস্থিতি তৈরি হচ্ছে। কেউ কেউ প্রতিশোধ নেওয়ার জন্য নানান ছক কষছে। এরকম নানান উপাদান চোখের সামনে আমরা দেখতে পাচ্ছি বাংলা ছবি 'তরুলতার ভূত'-এর ট্রেলারে৷ সম্প্রতি মুক্তি পেয়েছে এ ছবির ট্রেলার ও মিউজিক। 


'ভূতের ভবিষ্যৎ', 'আশ্চর্য প্রদীপ', 'প্রজাপতি বিস্কুট' সহ বেশ কিছু ছবির অ্যাসোসিয়েট ডিরেক্টর এবং 'ভূতের ভবিষ্যৎ'-এর অন্যতম সংলাপ লেখক দেব রায়ের পরিচালনায় তৈরি হয়েছে এই ছবি। এটিই তাঁর পরিচালিত প্রথম ছবি। রহস্যের মায়াজালের আড়ালে লুকিয়ে আছে এক ভয়ঙ্কর কঠিন বাস্তব! যে গল্পই বলবে এই ছবি। 

সম্পূর্ণ ভিন্ন ঘরানার এই ছবিতে অভিনয় করেছেন ইন্দ্রনীল সেনগুপ্ত, ইশা সাহা, বাসবদত্তা চট্টোপাধ্যায়, রাহুল  দেব বসু, প্রদীপ মুখোপাধ্যায়, সুমিত সমাদ্দার, দেবল ঘটক, কৃপাসিন্ধু চৌধুরী, প্রসূন সাহা, দীপান্বিতা, স্নেহেন্দু, ত্রিপর্ণা, তুহিনা, তবলু, প্রশান্ত, সোমরূপ, উদয় শঙ্কর পাল, দীপান্বিতা হাজারী ও অন্যান্যরা। ছবিতে সঙ্গীত পরিচালনা করেছে চন্দ্রবিন্দু ব্যান্ড। গান লিখেছেন চন্দ্রিল, অনিন্দ্য, উপল। ইতিমধ্যে সামনে এসেছে 'পিকনিকের গান' ও 'কালো জলে' শিরোনামের দুটি গানও।  

কলকাতা থেকে একদল লোক দূর গ্রামে পিকনিক করতে আসেন একটি নার্সারি ফার্মে। নানারকম মানুষ সব, তাদের হাসিঠাট্টা, পিছনে লাগা, খামখেয়ালিপানা নিয়ে এলাহি ব্যাপার৷ তারই মধ্যে সম্পর্কের চোরা টান, অতীতের দুঃসহ স্মৃতি উঁকি মারে কখনও কখনও। গ্রামে এসে তারা 'তরুলতার দিঘি'-র গল্প শোনে। সেখানে নাকি দহ আছে, সেখানে তরুলতার ভূত থাকে। একলা ছেলে কাছে পেলে ডুবিয়ে মারে৷ এদিকে হঠাৎ পথ অবরোধ৷ দলটির রাতে আর কলকাতা ফেরা হবে না, থেকে যেতে হবে। এভাবেই এগোতে থাকবে ছবির চিত্রনাট্য৷ 

ট্রেলার থেকে ছবি প্রসঙ্গে যে কথাটি না বললেই নয় তা হলো ছবির চরিত্রগুলো তৈরি করা হয়েছে বর্ণময় ভাবে। তাদের কথোপকথনগুলোও অদ্ভুতভাবে লেখা হয়েছে। চরিত্রের নামগুলোও একটু রসালো যেমন ভিকি ঘোষ, কমলকলি, মনোরমা, তরুলতা, জটিলেশ্বর পাঠক, পদ্ম, লুসি পায়াস প্রভৃতি।  চরিত্রের সঙ্গে গল্পে থাকা ঘটনাগুলো ট্রেলারে দেখেই যে-কোনো দর্শকের মনে আশা জাগবে ছবিটা দেখার জন্য। 

ছবিতে সিনেমাটোগ্রাফি করেছেন জয়দীপ বসু৷ ছবিটি সম্পাদনা করেছেন সুজয় দত্তরায়। সরিৎ পালচৌধুরী ও রবীন্দ্রনাথ সামন্তের প্রযোজনায় গ্রিন মোশন পিকচার্সের ব্যানারে নির্মিত হয়েছে ছবিটি। তরুলতার দিঘিতে ভূতের সন্ধান ও দিঘির রহস্য সমাধান করতে হলে আপনাকে অপেক্ষা করতে হবে আর মাত্র কয়েকটা দিন। আগামী ২৪ শে সেপ্টেম্বর আপনার নিকটবর্তী হলে আসছে 'তরুলতার ভূত।'


প্রতিবেদন- সুমিত দে


No comments