Header Ads

রাঁচিতে এক মহিলাকে দুর্ঘটনার হাত থেকে বাঁচিয়ে পুরস্কৃত হলেন বাঙালি আরপিএফ


মানবিকতার নজির গড়লেন এক বাঙালি আরপিএফ। মৃত্যুমুখ থেকে ফিরিয়ে আনলেন এক মহিলাকে। বর্তমানে প্রায়ই পশ্চিমবঙ্গে ভিন রাজ্যের আরপিএফ দ্বারা বাঙালি হেনস্তার অভিযোগ সামনে এসেছে। এর আগে কালীঘাট ও দমদম মেট্রো স্টেশন আরপিএফদের দুর্ব্যবহারের অভিযোগ উত্তপ্ত হয়ে উঠেছিল। যে কারণে বাংলা পক্ষ নামে একটি সংগঠন 'আরপিএফে বাঙালি চাই' দাবি তুলেছে। 


গত রবিবার রাঁচি স্টেশনে দাঁড়িয়ে থাকা ০৮৬৩৫ রাঁচি-সাসারাম স্পেশাল ট্রেনটি প্ল্যাটফর্ম ছেড়ে বেরোচ্ছিল, তখন এক মহিলা দৌড়ে গিয়ে ট্রেনে ওঠার চেষ্টা করেন। সেই সময় ট্রেনের দরজার হাতল ঠিকমতো ধরতে না পেরে পিছলে পড়ে যান তিনি। এবং চলন্ত ট্রেনের সঙ্গে সঙ্গে ছ্যাঁচড়াতে থাকেন। কর্তব্যরত বাঙালি কনস্টেবল মণালকান্তি ঘোষের চোখে পড়ে হঠাৎ ঘটনাটি। তিনি দৌড়ে গিয়ে প্রাণে বাঁচান ঐ মহিলাকে৷ 

মৃণালকান্তি ঘোষ গার্ড ট্রেনটিকে থামিয়ে ঐ মহিলাকে নিরাপদে ট্রেনে উঠিয়ে দেন। কনস্টেবলের এমন উপস্থিত বুদ্ধি ও সচেতনতার জন্য তাঁকে ধন্যবাদ জানান সাউথ ইস্টার্ন রেলওয়ের আইজি তথা প্রিন্সিপাল চিফ সিকিউরিটি কমিশনার ডিবি কাসার। 

মানবিকতা প্রদর্শনের জন্য সাউথ ইস্টার্ন রেলওয়ে থেকে তাকে পুরস্কারও দেওয়া হয়েছে। গত সোমবার রেলওয়ের হেডকোয়ার্টার গার্ডেনরিচে মৃণালবাবুকে সংবর্ধনা দেন জেনারেল ম্যানেজার অর্চনা জোশী। 

প্রতিবেদন- নিজস্ব সংবাদদাতা


No comments