Header Ads

টোকিও অলিম্পিকের কোয়ার্টার ফাইনালে আজ মাঠে নামছে অতনু দাসের টিম


টোকিও অলিম্পিকে সবার চোখ আজকে আটকে থাকবে অতনু দাসের দিকে কারণ তিরন্দাজিতে বঙ্গসন্তান অতনু দাসের টিম উঠলো কোয়ার্টার ফাইনালে। কাজাখস্তানকে পরাজিত করে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেছে অতনু দাসের টিম। আজ রণাঙ্গনে পদক সেমিফাইনালে যাওয়ার লক্ষ্য নিয়ে নামছেন অতনু দাস৷ ৬-২ ব্যবধানে কাজাখস্তানকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে যাওয়ার রাস্তা তৈরি করেন তিনি। 


পর পর দুটো সেট জিতে ৪-০ ব্যবধানে এগিয়ে গিয়েছিলেন তাঁরা। তবে তৃতীয় সেটে হারতে হয় অতনুদের। ফলে শেষ সেটে জিততেই হতো তাঁর টিমকে। কিন্তু শেষমেশ শেষ সেটটি জিতেই কোয়ার্টার ফাইনালে যাওয়ার রাস্তা তৈরি করে নেয় তাঁর টিম। কোয়ার্টার ফাইনালে জিতলেই পদক জয়ের দিকে এগিয়ে যাবে অতনু দাসের টিম। গত রবিবার জিমন্যাস্টিকে বঙ্গতনয়া প্রণতি নায়েকের হারের ধাক্কা কিছুটা কাটবে অতনু দাসের টিম জয় পেলে। 

বরানগরের বাসিন্দা অতনু দাস অলিম্পিকের আগে গুয়াতেমালা সিটিতে অনুষ্ঠিত তিরন্দাজি বিশ্বকাপে সোনা জেতেন তিনি ও তাঁর স্ত্রী দীপিকা কুমারী যৌথভাবে।  রিকার্ভে ব্যক্তিগত ইভেন্টে সোনা জেতেন তাঁরা৷ সেই বিশ্বকাপেই প্রথমবার তিরন্দাজিতে সোনা জেতেন অতনু দাস। কদিন আগেই অতনু দাসের স্ত্রী দীপিকা কুমারীর টিম অলিম্পিকে ভালো ফল করতে না পেরে বিদায় নিয়েছে। 

আজ কোয়ার্টার ফাইনালে অতনু দাসদের মুখোমুখি হচ্ছে কোরিয়া। ভারতীয় সময় দশটা বেজে পনেরো মিনিটে মাটি নামছেন তাঁরা৷ 

প্রতিবেদন- নিজস্ব সংবাদদাতা


No comments