Header Ads

বর্তমানে 'রিমেক' ভাবনার মূলে কুঠারাঘাত করেছে 'তালপাতার সেপাই'


এখন ইউটিউবে হাজার হাজার চ্যানেল তাতে লক্ষ লক্ষ কন্টেন্ট এবং অবশ্যই হাজার হাজার টাকার বাজেট। এই সব কিছুর মধ্যে একটা নতুন চ্যানেল খুলে প্রতিষ্ঠিত হওয়া তাও আবার স্বল্প বাজেটে চাট্টিখানি কথা নয় কিন্তু এ সবকিছুই আর হার মানে ডেডিকেশন, হার্ড ওয়ার্ক আর অবশ্যই প্যাশন আর ট্যালেন্ট এর কাছে।


বর্তমান দিনে দাঁড়িয়ে যেখানে 'রিমেক' একটি প্রচলিত শব্দে পরিণত হয়েছে সেখানে 'তালপাতার সেপাই'-এর প্রতিটি গান সেই ধারণা ভেঙে দেয়। বছর ২৪-২৫ এর কলেজ পাস করা কিছু ছেলে আমাদেরকে উপহার দিয়ে চলেছেন তাদের নিজেদের তৈরি করা নিত্য নতুন সব গান।

প্রথমদিকে তারা অবশ্য দুটি গান যেমন 'আমি চেয়ে চেয়ে দেখি সারাদিন', এবং 'ও আমার দেশের মাটি' নিজেদের মতো করে পরিবেশন করলেও, তাতে তেমন সাফল্য না পেলেও তাদের নিজেদের তৈরি করা 'আমি শুধু খুঁজেছি আমায়' গানটি জয় করে নেয় লক্ষ লক্ষ শ্রোতা তথা দর্শকের মন।খুব সাধারণ দৃশ্য, খুব সাধারণ ভাষা অন্য মাত্রায় পৌঁছে দিয়েছে গানটিকে। গানটি গেয়েছেন এবং সুরারোপ করেছেন প্রীতম দাস, গানটি লিখেছেন শাশ্বত   রায়। এই ভাবেই তাদের পথ চলা শুরু। কখনো 'এই পথ গেছে বেঁকে', আবার কখনো 'চাঁদের শহর', 'নকশিকাঁথার রাজার কন্যা' প্রতিটি গানই জয় করে নিয়েছে শ্রোতাদের মন।
 
তবে প্রতিটি গানের দৃশ্যে যেটা সাধারণ হলো যে একজন গাইছে আরেকজন ইউকেলেলে বাজাচ্ছে এবং অবশ্যই প্রতিটি গানের  মাধ্যমে একটা সুন্দর কিন্তু সাদামাটা একটি গল্প আমাদেরকে উপহার দিচ্ছে।

প্রতিটি গানই তাদের নিজেদের লেখা নিজেদের গাওয়া, সুর করা ও নিজেদের পরিচালিত। এক কথায় বলা চলে নিজেদের ভাবনা। বর্তমানে তাদের সাবস্ক্রাইবার প্রায় আড়াই লক্ষের কাছাকাছি। তারা বুঝিয়ে দিয়েছে শুধু মাত্র কঠোর পরিশ্রম এনে দিতে পারে সাফল্য।

প্রতিবেদন- পৌলমী হালদার


No comments