Header Ads

কোভিড আক্রান্ত রোগীদের নিজের রেস্তোরাঁ থেকে বিনামূল্যে খাবার পৌঁছে দিচ্ছেন অভিনেতা দেব


করোনাতে লকডাউন শুরুর সময় থেকেই প্রচণ্ড চিন্তার মধ্যে দিন কাটতে থাকে অভিনেতা দেবের। গতবছর লকডাউনে পরিযায়ী শ্রমিক তথা বিদেশে আটকে থাকা এ রাজ্যের পড়ুয়াদের তিনি ঘরে ফিরিয়েছিলেন। আবারো তিনি এক মানবিক উদ্যোগে সামিল হলেন। করোনা আবহে মানুষের পাশে দাঁড়ানোর জন্য খুলে ফেললেন কোভিড কমিউনিটি কিচেন। যেখানে করোনা রোগীরা অর্ডার করলেই বিনামূল্যে তাঁদের বাড়িতে খাবার পৌঁছে যাবে। নিজের রেস্তোরাঁ থেকে খাবার সরবরাহ করছেন তিনি। 


দেবের নিজস্ব রেস্তোরাঁ টলি টেলস এবং সর্দারনি পরমজিৎ কাউর মেডিক্যাল ট্রাস্টের তরফ থেকে করোনা আক্রান্তদের বিনামূল্যে খাবার পৌঁছে দেওয়া হচ্ছে। মোট ৫০ জনকে খাবার দেওয়ার মাধ্যমে শুরু হয়েছে এই উদ্যোগ। আগামী দিনে চাহিদা অনুযায়ী এই সংখ্যা আরও বাড়ানো হবে। করোনা রোগীরা প্রয়োজন মতো শরৎ ব্যানার্জি রোডে অবস্থিত টলি টেলস থেকে পরিষেবা নিতে পারবেন। দুপুর সাড়ে বারোটা থেকে দেড়টা পর্যন্ত চালু থাকবে এই পরিষেবা।   

দেবের এই রেস্তোরাঁটি তিনি তাঁর বাবার জন্য তৈরি করেছিলেন। তাঁর বাবা গুরুপদ অধিকারী-ই চালাতেন এই রেস্তোরাঁ। তবে করোনা আবহে রেস্তোরাঁ বন্ধ রাখতে হয়েছে। কিন্তু তাতে কী? এমন চরম পরিস্থিতিতে দুস্থ কিংবা অসহায়দের মুখে খাবার তুলে দিতে তো কোনও বাঁধা নেই। সেই ভাবনা থেকেই কোভিড কমিউনিটি কিচেন চালু করলেন দেব। 

তিনি কমিউনিটি কিচেনের পাশাপাশি সকলকে এই করোনা মহামারী থেকে রক্ষা করার জন্য বারবার মাস্ক পরার অনুরোধ করছেন। সকলকে স্বাস্থবিধি মেনে সচেতন ভাবে বাড়িতে থাকারও আহ্বান জানাচ্ছেন। গত বছর চন্দ্রকোনা গ্রামের সপ্তম শ্রেণির এক দৃষ্টিহীন পড়ুয়ার চিকিৎসার দায়িত্ব নেন দেব। তাঁর আর্থিক সহযোগিতায় বর্তমানে দৃষ্টিশক্তি ফিরে পেয়েছে সেই ছাত্রটি। 

প্রতিবেদন- সুমিত দে


No comments