Header Ads

রাস্তায় পড়ে থাকা এক ব্লাড সুগার রোগীর প্রাণ বাঁচালেন কলকাতার ট্রাফিড গার্ড


কলকাতা ট্রাফিক পুলিশের নানান মানবিক দৃশ্য দেখেছে শহর কলকাতা। এখনও তা বিদ্যমান। সম্প্রতি একটি ঘটনা নাড়া দিয়েছে বহু মানুষকে। রাস্তার ধারে অচৈতন্য অবস্থায় পড়ে থাকা এক যুবককে একজন ট্রাফিক গার্ড উদ্ধার করে হাসাপাতালে পাঠালেন। 


গত ২৩ শে মের ঘটনা। নিজের ডিউটিতে যাচ্ছিলেন রিজেন্ট পার্ক ট্রাফিক গার্ডের ওসি, ইনসপেক্টর আশিস কুমার রায়। হঠাৎ দেখেন, হাজরা মোড়ের কাছে টাউনসেন্ড রোডের ফুটপাথের ওপর অচৈতন্য হয়ে পড়ে আছেন এক যুবক, তাঁকে ঘিরে কিছু মানুষের জটলা চলছে। কাছাকাছি গিয়ে এক ডাক্তারের গাড়ি দেখে থামান আশিস। তিনি অনুরোধ করেন, যুবককে যেন পরীক্ষা করেন তিনি। নাড়ি দেখে হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন ওই চিকিৎসক। 

ইতিমধ্যে ভবানীপুর থানার ওসিকে খবর দিয়েছেন আশিস, যদিও তখন পর্যন্ত নামধাম জানা যায়নি যুবকের। সেই সমস্যা মিটলো তাঁর মোবাইল বেজে ওঠায়। কল রিসিভ করে আশিস জানতে পারেন, হাই ব্লাড সুগারের রোগী ওই যুবক, আন্দাজ করেন, আচমকা রক্তে সুগার কমে যাওয়ার কারণেই অজ্ঞান হয়ে গেছেন তিনি। সঙ্গে সঙ্গেই কাছের একটি চায়ের দোকান থেকে জল এবং চিনি আনিয়ে যুবককে খাওয়ানোর চেষ্টা করেন আশিস, কিন্তু দাঁতে দাঁত চেপে যাওয়ার ফলে জল মুখে ঢোকে না। অবশেষে একটি পয়সার সাহায্যে মুখ ফাঁক করে চিনি মেশানো জল খাওয়াতেই জিভের নাড়াচড়া টের পান আশিসবাবু।

ততক্ষণে ভবানীপুর থানা থেকে এসে পৌঁছেছেন এক এএসআই, এবং ভিড়ের মধ্য থেকে এগিয়ে এসেছেন আরেকজন চিকিৎসক, যিনি আরও একবার হাসপাতালে ভর্তির পরামর্শ দেন।এএসআই-এর সাহায্যে এবার একটি অ্যাম্বুল্যান্সকে থামিয়ে এসএসকেএম হাসপাতালে যুবককে পাঠানোর ব্যবস্থা করেন আশিসবাবু। 

প্রতিবেদন- নিজস্ব সংবাদদাতা


No comments