Header Ads

এক ধর্মহীন ভালোবাসার আবহমান গল্প 'হৃদমাঝারে'


আগের প্রতিবেদনে আমরা এসডিপি ভেঞ্চার প্রযোজিত এবং শুভম দত্ত পরিচালিত ওয়েব সিরিজ 'হাফ ডজন গপ্পো'র প্রথম গল্প দ্বিতীয় বসন্ত নিয়ে আলোচনা করেছিলাম৷ আজ এই সিরিজের দ্বিতীয় গল্প 'হৃদমাঝারে' নিয়ে আলোচনা করবো। হাফ ডজন গপ্পো হলো একটি রোমান্টিক ওয়েব সিরিজ। কাজেই প্রথম গল্পের মতো দ্বিতীয় গল্পও রোমান্টিক। 'হৃদমাঝারে' হলো একটি ধর্মহীন ভালোবাসার গল্প। 



অনিরুদ্ধ ও মুস্কান নামের দুটি তরুণ-তরুণীর প্রেমের কাহিনী হলো 'হৃদমাঝারে'। অনিরুদ্ধের ধর্ম হিন্দু ও মুস্কানের ধর্ম মুসলিম। তাদের ধর্ম আলাদা হলেও তারা একে অপরকে গভীরভাবে ভালোবাসে। তাদের ভালোবাসার কাছে হেরে যায় ধর্ম। সম্পর্কের কোনো গোত্র বা ধর্ম হয়না। এই গল্প সাম্প্রদায়িক সম্প্রীতির বার্তা দেয়। 

অনিরুদ্ধ ও মুস্কানের সম্পর্ক কী টিকবে সারাজীবনের জন্য? গল্পের প্লট সাজানো হয়েছে এই প্রশ্নকে ঘিরে। শুভম দত্তের পরিচালনায় এই গল্পে অভিনয় করেছেন নীল ব্যানার্জী এবং মনীষা সরখেল। গল্পের স্ক্রিনপ্লে ও ডায়ালগস লিখেছেন নন্দিনী দাস। আবহসঙ্গীত পরিচালনা করেছেন রাজদীপ দাশগুপ্ত। সিনেমাটোগ্রাফি করেছেন সুশোভন চক্রবর্তী। গল্পটি সম্পাদনা করেছেন শুভম দত্ত। মেকআপের কাজ করেছেন পর্ণা। 

শুভাশিষ দত্তের প্রযোজনায় এসডিপি ভেঞ্চারের ইউটিউব চ্যানেলে গত ৬ ই জুন মুক্তি পেয়েছে 'হৃদমাঝারে।' গল্প, চিত্রনাট্য, আবহসঙ্গীত, সিনেমাটোগ্রাফি, অভিনয় সবকিছুই উন্নতমানের। প্রথম গল্পের মতো এ গল্পকেও অন্য মাত্রা দিয়েছে রাত ছুঁয়ে যায় গানটি। অনির্বাণ শিকদারের সঙ্গীত পরিচালনায় এ গান প্রাণ জুড়িয়ে দেয়। এই গানটি গেয়েছেন নম্রতা ও অনির্বাণ। পরবর্তী প্রতিবেদনে থাকছে হাফ ডজন গপ্পোর সাড়া জাগানো গল্প 'জন্মদিন'। 

প্রতিবেদন- সুমিত দে

No comments