Header Ads

শুভম দত্তের হাত ধরে শহরে মানুষের আবেগ বৃদ্ধি পেলো 'দ্বিতীয় বসন্ত' এর মাধ্যমে


জীবন আমাদের মায়াতে পরিপূর্ণ। মায়ার পৃথিবী জুড়ে প্রেম ও ভালোবাসা বেঁচে থাকতে সাহায্য করে মানুষকে। আমরা আজকে কর্পোরেট জীবন নিয়ে সকলে ব্যস্ত। কিন্তু এই ব্যস্ত জীবনের পরেও ভালোবাসার আলাদা গুরুত্ব থাকে। পৃথিবীতে কত সম্পর্ক ভাঙ্গে, কত সম্পর্ক জোড়া লাগে, এভাবেই সম্পর্কের অনন্ত ধারা বহে চলে যুগের পর যুগ।  


শহরের পার্ক, স্টেডিয়াম, মাঠ কিংবা গ্রামের সবুজ জমি বা হাটখোলা রাস্তার ধারে প্রতিদিন আমরা দেখতে পাই কত সম্পর্ককে। প্রেমিক-প্রেমিকারা কখনো ঝগড়া করছে, কখনো কেউ কাউকে আদর করছে, কখনো একে অপরকে জড়িয়ে ধরে জীবনের দুঃখের কথা বলে কাঁদছে। এমনই দৃশ্যগুলোকে ক্যামেরা বন্দী করে তুলে ধরা হয়েছে ওয়েব দুনিয়াতে। বসন্ত বছরে একবারই আসে। কিন্তু এবার পরিচালক শুভম দত্তের হাত ধরে এসডিপি ভেঞ্চারের ব্যানারে শহরে এসেছে 'দ্বিতীয় বসন্ত'। 

সম্প্রতি এসডিপি ভেঞ্চার নিয়ে এসেছে 'হাফ ডজন গপ্পো' নামের একটি ওয়েব সিরিজ। ছটি গল্পের সমন্বয়ে তৈরি হয়েছে এই ওয়েব সিরিজটি৷ রোমান্টিক জোনারের একটি অন্যরকম ওয়েব সিরিজ। আপাতত মুক্তি পেয়েছে তিনটি ওয়েব সিরিজ। তার মধ্যে প্রথম গল্প 'দ্বিতীয় বসন্ত'। এই প্রতিবেদনে কেবল দ্বিতীয় বসন্তের কথা হবে। বাকী দুটোর কথা পরবর্তী প্রতিবেদনে থাকছে।  

একটি মিষ্টি জুটি, যাদের সারাক্ষণ খুনসুটি লেগেই থাকে৷ দুজন দুজনকে অতিরিক্ত দোষারোপ করে৷ গড়ের মাঠে তাদের বেলা পড়লে আড্ডা চলে। যে আড্ডাটা একটা আপনভোলা ছেলে সিগারেট মুখে নিয়ে গাছে হেলান দিয়ে উপলব্ধি করতে থাকে। এভাবে এগোতে  থাকে ছবির চিত্রনাট্য। সহজে বলা যায়, দ্বিতীয় বসন্ত অত্যন্ত মজার একটি গল্প। এই গল্পের স্বাদ চেখে দেখতে সকলেরই ভালো লাগবে৷ ইতিমধ্যেই বহু মানুষ দেখে ফেলেছেন এই গল্পটি৷ বেশিরভাগ মানুষের কাছ থেকেই অভূতপূর্ব সাড়া পেয়েছে এই গল্প। 

দ্বিতীয় বসন্তে অভিনয় করেছেন অভিনেতা ফিরোজ শাহ এবং সায়ন্তনী দত্ত৷ এনারা দক্ষতার সালে  অভিনয় করেছেন গল্পে। সিরিজের প্রথম গল্প দ্বিতীয় বসন্ত এ সিনেমাটোগ্রাফি করেছেন সুশোভন চক্রবর্তী। সিরিজটি প্রযোজনা করেছেন  শুভাশিষ দত্ত। দ্বিতীয় বসন্ত এর সংলাপ লিখেছেন নন্দিনী দাস। হৃদয়ভরানো গানে-গল্পে জমে উঠেছে সিরিজের প্রথম গল্প৷ পরবর্তী গল্পগুলো ঠিক কেমন হলো? খুব শীঘ্রই জানাবো আমরা। তার আগে দ্বিতীয় বসন্ত গায়ে মেখে নিজেকে করে তুলুন রোমান্টিক। 

প্রতিবেদন- লিটারেসি প্যারাডাইস ইনফরমেশন ডেস্ক

No comments