Header Ads

দরজার এপারে পাশাপাশি দাঁড়িয়ে 'আবির' ও 'সোহিনী'। প্রকাশ্য ফার্স্ট লুক পোস্টারে 'আগন্তুক'


চেহারায় বার্ধক্যের ছাপ। কে এই বৃদ্ধা? যিনি দরজায় উঁকি দিয়ে দণ্ডায়মান রয়েছেন। ঠিক ধরেছেন শ্রীমতী শোভারানী বসু। কী নামটা অচেনা লাগছে? এই নামটা অচেনা লাগাটাই স্বাভাবিক। কারণ আপনাদের বলতেই ভুলে গেছি যে আমরা আসলে কী নিয়ে কথা বলছি। আমরা কথা বলছি একটি নতুন বাংলা ছবি নিয়ে। যে ছবির গল্পের মূলেই রয়েছেন এই বৃদ্ধা। ছবির নাম 'আগন্তুক'। ছবির পরিচালনায় প্রখ্যাত সংগীত শিল্পী তথা পরিচালক 'ইন্দ্রদীপ দাশগুপ্ত'।    


এক প্রৌঢ়া মহিলা। যার নাম শ্রীমতী শোভারানী বসু। কোনো এক সকালে সহসা একদিন নিজের ফ্ল্যাটে ঐ প্রৌঢ়া মহিলার মৃতদেহ পাওয়া যায়। যেটা খুন নাকি কোনো আকস্মিক দুর্ঘটনা? যার উত্তর খুঁজে পাওয়া যাবে চলতি বছরের এপ্রিলে। আপনার নিকটবর্তী সিনেমাহলে আগামী এপ্রিলে মুক্তি পাবে এই ছবি। পরিচালক 'ইন্দ্রদীপ দাশগুপ্তে'র প্রথম ছবি ছিল 'কেদারা'। যে ছবিটি ঘিরে দর্শকদের উত্তেজনার পারদ ছিল তুঙ্গে। যে ছবি জনমানসে সকলের মন ছুঁয়ে গিয়েছিল। কাজেই দ্বিতীয় ছবি 'আগন্তুক' নিয়েও টলিউডের বাজার এখন সরগরম। 

কিছুদিন আগে মুক্তি পায় এ ছবির ফার্স্ট লুক পোস্টার। যে পোস্টারের পরতে পরতে লুকিয়ে রয়েছে রহস্যের দামামা। পোস্টারে দেখা যায়, দরজার এপারে চশমা পরিহিত এক বৃদ্ধা দাঁড়িয়ে রয়েছেন। বৃদ্ধার পাশে নিঃশব্দে দাঁড়িয়ে একটি ভদ্রলোক। দরজায় লেখা শ্রীমতী শোভারানী বসু। 

ছবিতে শ্রীমতী শোভারানী বসুর ভূমিকায় অভিনয় করেছেন অভিনেত্রী 'সোহিনী সরকার'। প্রস্থেটিক মেক-আপের ব্যবহারে একদম জীবন্ত হয়ে উঠেছে বৃদ্ধা 'সোহিনী'। টলিউডে বর্তমানে প্রস্থেটিক মেক-আপ ব্যবহারের একটা নতুন ট্রেন্ড তৈরি হয়েছে। যেমন এর আগে 'গুমনামী' ছবিতে নেতাজীর চরিত্রে প্রস্থেটিক লুকে দেখা গিয়েছিল অভিনেতা 'প্রসেনজিৎ চট্টোপাধ্যায়'কে। তারপর 'ভিঞ্চিদা' যে ছবির চিত্রনাট্যই লেখা গিয়েছিল প্রস্থেটিক মেক-আপকে কেন্দ্র করে। এছাড়াও 'বিদায় ব্যোমকেশ' ছবিতে অভিনেতা 'আবির চট্টোপাধ্যায়'কে দেখা গিয়েছিল প্রস্থেটিক লুকে বৃদ্ধ ব্যোমকেশের চরিত্রে। 

'আগন্তুক' ছবিতে মুখ্য চরিত্রে 'সোহিনী সরকার' ছাড়াও অভিনয় করেছেন অভিনেতা 'আবির চট্টোপাধ্যায়'। অনেকদিন পর আবারো বড়পর্দায় একসাথে দেখা মিলতে চলেছে 'আবির' ও 'সোহিনী'র। এছাড়াও এ ছবির অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন 'সুজন মুখোপাধ্যায়', 'মৌসুমী', 'দেবলীনা কুমার' ও 'দামিনী বেনী বসু'। ছবির চিত্রনাট্য লিখেছেন 'পদ্মনাভ দাশগুপ্ত'। পরিচালনার পাশাপাশি এ ছবিতে সংগীত পরিচালনা করেছেন 'ইন্দ্রদীপ দাশগুপ্ত' স্বয়ং। ছবিতে সিনেমাটোগ্রাফি করেছেন 'শীর্ষ রায়'।   

টলিউড ইন্ডাস্ট্রিতে বরাবরই রহস্য-রোমাঞ্চধর্মী ছবির একটা বড় চাহিদা রয়েছে।বেশ কয়েক বছর ধরে থ্রিলারধর্মী ছবিগুলো দারুণভাবে দর্শকেরা গ্রহণ করছেন। 'কেদারা' ছবির সাফল্যের পর 'আগন্তুক' ছবিটি নিয়েও যথেষ্ট আশাবাদী ছবির পরিচালক। থ্রিলারধর্মী এ ছবি দর্শকদের ঘুরিয়ে রাখতে পারে একশো আশি ডিগ্রি কোণে। এ ছবির ফার্স্ট লুক পোস্টারই যেভাবে অভূতপূর্ব সাড়া জাগিয়েছে তাতে আশা করা যায় যে এ ছবির বক্স অফিস বেশ মজবুত হবে। 

প্রতিবেদন- সুমিত দে

No comments