Header Ads

এই শীতে আসতে চলেছে বাংলার প্রথম জম্বি ফিল্ম 'জম্বিস্থান'


এই শীতে আসতে চলেছে বাংলার প্রথম জম্বি ফিল্ম 'জম্বিস্থান'। পরিচালনায় অভিরূপ ঘোষ।  যিনি এর আগে নির্মাণ করেছেন 'রহস্য রোমাঞ্চ সিরিজ' নামে একটি ওয়েবসিরিজ৷ বাংলার জনপ্রিয় অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম হইচইতে মুক্তি পায় এই সিরিজটি। 'রহস্য রোমাঞ্চ সিরিজ' দর্শকদের কাছে অত্যন্ত জনপ্রিয় হয়ে ওঠে। গত বছর তার পরিচালনায় মুক্তি পায় বাংলা ছবি 'কে দ্য সিক্রেট আই'। যে ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন অভিনেতা রুদ্রনীল ঘোষ। 

 
 

ছবিতে উঠে আসছে সম্পূর্ণ নতুন একটি কাহিনী। গল্পের মধ্যে তুলে ধরা হয়েছে ২০৫০ সালের সময়কাল। বায়োকেমিক্যাল অস্ত্রের আঘাতে মনুষ্যজাতি বিপন্নপ্রায়। পৃথিবীর ৯৫% মানুষ ইতিমধ্যেই মারা গেছে। কেবল বেঁচে আছে মাত্র পাঁচ শতাংশ মানুষ। এমতাবস্থায় দেখা যাচ্ছে মানুষ খেয়ে ফেলছে মানুষকে। যেকজন মানুষ  ঠিকভাবে বেঁচে আছেন। তারা অত্যাচারিত হচ্ছেন নরখাদকদের হাতে। এমতাবস্থায় ছবির মূল চরিত্র আকিরা নরখাদকদের বিরুদ্ধে লড়াই শুরু করে। বাকী মানুষদের বাঁচানোর জন্য শুরু হয় তার অস্তিত্বের জন্য সংগ্রাম। এটাই হলো ছবির প্রধান গল্প।     
'জম্বিস্থান' ছবিতে অভিনয় করেছেন রুদ্রনীল ঘোষ, তনুশ্রী চক্রবর্তী, রজতাভ দত্ত, জিনা তরফদার, দেবলীনা বিশ্বাস ও আরো অনেকে। গত ২৭ শে নভেম্বর মুক্তি পেয়েছে এ ছবির অফিশিয়াল ট্রেলার। কালের পরিবর্তনে মনুষ্য জাতির বদলে যাওয়া সংজ্ঞাকে ভূতের গল্পের মাধ্যমে তুলে ধরতে চলেছেন পরিচালক অভিরূপ ঘোষ। বাংলাতে এর আগে ভূত নিয়ে ছবি নির্মিত হলেও এ ধরণের ভৌতিক ছবি বাংলাতে এই প্রথমবার। 

এই ছবিতে সিনেমাটোগ্রাফি করেছেন অঙ্কিত সেনগুপ্ত। ছবিতে সংগীত পরিচালনা করেছেন মেঘ বন্দোপাধ্যায় এবং অভিরাজ সেন। ছবিতে গান লিখেছেন সোহম মজুমদার, প্রান্তিক চক্রবর্তী ও প্রিয়া চক্রবর্তী। ছবির সম্পাদনায় মিঠুন অধিকারী। কৃষ্ণ মোশন পিকচার্সের ব্যানারে নির্মিত হয়েছে 'জম্বিস্থান'। ছবিতে ফাইট পরিচালনা করেছেন কৃষ্ণেন্দু ঘোষ। 

বাঙালি দর্শকেরা শীতের মরসুমে পেতে চলেছে দূর্দান্ত একটি ছবি। বিদেশি ভাষাতে বাঙালিরা এতোদিন দেখে এসেছে জম্বি বিষয়ক ছবি। এবার টলিউড ইন্ডাস্ট্রিতে আগমন ঘটছে জম্বির। পরিচালক অভিরূপ ঘোষের হাত ধরে নতুন স্বাদের ভৌতিক ছবি আসতে চলেছে বাংলাতে। যে ছবি টলিউডকে আরো এক ধাপ এগিয়ে দেবে। টলিউডের প্রথম জম্বি ফিল্ম হিসেবে দর্শকদের মনে প্রবল উত্তেজনা জোগাবে 'জম্বিস্থান'।     
      
প্রতিবেদন- সুমিত দে

No comments