Header Ads

শুরু হলো হইচই এর ব্যোমকেশের পঞ্চম সিজনের শ্যুটিং পর্ব


শুরু হলো হইচই এর ব্যোমকেশের পঞ্চম সিজনের শ্যুটিং পর্ব। ব্যোমকেশ চরিত্রে আবারো থাকছেন অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য। সত্যবতীর চরিত্রে ঋদ্ধিমা ঘোষ। আগের পর্বে আমরা দেখতে পাই 'অগ্নিবাণ'। এবারের গল্প 'দুষ্টচক্র' এবং 'খুঁজি খুঁজি নারি'।


সিজন ফাইভ শুরু হবার পূর্বে একবার ফিরে যাওয়া যাক সিজন ফোরে। একদম অন্য ধাঁচে নির্মিত হয়েছিল পর্বটি। লেখক সৌগত বসুর স্ক্রিপ্টিং এ অনন্য ছোঁয়া পায় গল্পটি। চোখধাঁধানো সাজসজ্জা, সিনেমাটোগ্রাফি, কালার ইডিটিং, উন্নতমানের লাইট এফেক্ট, চমৎকার পরিচালনা, জমকালো আবহসংগীত, আকর্ষণীয় অভিনয়, চরিত্র নির্মাণ, গ্রাফিক্স সব মিলিয়ে ব্যোমকেশ নতুনভাবে ধরা দিয়েছিল। 

'অগ্নিবাণ' গল্পের প্রেক্ষাপট ছিল দ্বিতীয় বিশ্বযুদ্ধের সমসাময়িক পরিবেশ। যখন ফ্যাসিবাদের করাল গ্রাসে পৃথিবীটা হয়ে ওঠে উত্তপ্ত। চারিদিকে ভয়ংকর রেডিও বার্তা। সংবাদপত্রে বিভিন্ন যুদ্ধ ও মানুষ মরার খবর। এমতাবস্থায় এ দেশের কিছু অবুঝ ক্যামিকেল অস্ত্র নিয়ে শুরু করে কারবার। শহরের এক বিজ্ঞানী দেবকুমার বাবু যিনি নিজের দ্বিতীয় পক্ষের স্ত্রীর প্রতি রাগান্বিত হয়ে ওঠেন। স্ত্রী ও নিজের নামে তিনি পঞ্চাশ হাজার টাকার একটি জীবনবীমা করেন। এরপর তিনি স্থির করেন যে করেই হোক স্ত্রীকে পৃথিবী থেকে সরাতে হবে। যদি তিনি তাঁর স্ত্রীকে পৃথিবী থেকে সরিয়ে ফেলেন তাহলে পুরো সম্পত্তি যাবে ওনার দখলে। স্ত্রীকে হত্যা করার জন্য আবিষ্কার করলেন একটি ভয়ানক ক্যামিক্যাল মেশানো ভয়ংকর দেশলাই কাঠি। যে কাঠি দিয়ে আগুন জ্বালালে একজন মানুষ সেকেন্ডের মধ্যে মারা যেতে পারে। স্ত্রীকে মারতে গিয়ে ফলাফল হয় উল্টো দেশলাই কাঠির আঘাতে তিনি হারিয়ে ফেলেন নিজ সন্তানদের। তিনি পরিকল্পনামাফিক সব কাজ করলেও সফল হতে পারলেন না। কারণ সত্যান্বেষীর হাতে পড়লে যে আর রক্ষে নেই অপরাধীর। সত্যান্বেষী ব্যোমকেশ স্টেপ বাই স্টেপ এক এক পা করে পুনরুদ্ধার করেন খুনের রহস্য। 

এবারের গল্প 'দুষ্টচক্র' এবং 'খুঁজি খুঁজি নারি'। যে দুটো গল্পের মধ্যে রয়েছে একটা টানটান চরম উত্তেজনা। অতএব এবারের গল্পও জমে যাবে। নতুন পর্বটির জন্য আর কিছুদিনের অপেক্ষা। ভালো কিছু পেতে হলে  একটু অপেক্ষা তো আমাদের করতেই হবে। সাহিত্যিক শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের অমর সৃষ্ট গোয়েন্দা চরিত্র 'ব্যোমকেশ' বলে কথা। এমন কোনো বাঙালি নেই যারা ব্যোমকেশকে ভালোবাসেন না। তাই ব্যোমকেশ ভক্তদের কথা ভেবেও হাতে একটু বেশি সময় নিয়েই জমকালো ভাবে নির্মিত হচ্ছে ব্যোমকেশের পঞ্চম সিজন। 

প্রতিবেদন- সুমিত দে

No comments