Header Ads

বৃষ্টিলেখা নন্দিনীর কণ্ঠে মুক্তি পেয়েছে প্রেম ও বিরহের অনবদ্য গীত 'তোমায় নতুন করে'

রবীন্দ্রনাথের পরিচয় তিনি স্রষ্টা। যার গানে আজও উদ্বেলিত হয় আপামর বাঙালি সমাজ। তাঁর গানে রয়েছে এক অদ্ভুত নস্টালজিয়া। মানুষের আবেগকে রবীন্দ্র সঙ্গীত সহজেই স্পর্শ করার ক্ষমতা রাখে। আমাদের জীবন ও জীবনের গল্পগুলোও যেন কোথাও না কোথাও মিশে যায় রবীন্দ্র সঙ্গীতের সাথে৷ এই গান মনকে ভাবায়। জীবনকে নতুন ছন্দ দান করে। 


রবীন্দ্র সঙ্গীতকে নিয়ে বর্তমানে যে কাজগুলো হচ্ছে তা এককথায় নজরকাড়া। যত দিন যাচ্ছে রবীন্দ্র সঙ্গীত যেন আরো বেশি করে শ্রুতিমধুর থেকে শ্রুতিমধুরতর হয়ে উঠছে। বাংলা গানের নবজাগরণে রবীন্দ্র সঙ্গীতের অবদান অনস্বীকার্য। তিনি যে ভাষায় গানগুলো বর্ননা করেছেন তা বলে প্রকাশ করা যাবেনা। রবীন্দ্র সঙ্গীতের কথার মানে বুঝতে হলে বেশি করে শোনার দরকার পড়ে রবীন্দ্র সঙ্গীতের। 

গত ২৮ শে সেপ্টেম্বর প্রখ্যাত গায়িকা বৃষ্টিলেখা নন্দিনীর কণ্ঠে মুক্তি পেয়েছে নতুন রবীন্দ্র সঙ্গীত 'তোমায় নতুন করে'। প্রেম ও বিরহের মেলবন্ধনে গড়ে উঠেছে গানের কথা। বৃষ্টিলেখা নন্দিনীর মিষ্টি গলায় এই গানটির মুগ্ধতায় জুড়িয়ে যাবে প্রাণ। ইতিমধ্যেই এ গান সহস্র শ্রোতাদের মন জয় করে নিয়েছে। 

গানটির ভিডিও চিত্রের পরিচালক শুভম দত্ত
অঞ্জন বসুর এসরাজ এবং রণদীপ মুখার্জী ওরফে মানুর সুন্দর মিউজিক অ্যারেঞ্জমেন্টে গানটি নতুন রূপ ধারণ করেছে। গানটি রেকর্ডিং ও মিক্সিং করা হয়েছে স্টুডিও ভাইব্রেশনস্ থেকে। এ গানের রেকর্ডিস্ট গৌতম বসু। 

গানের ভিডিওতে সিনেমাটোগ্রাফি করেছেন সুশোভন চক্রবর্তী। মেকঅ্যাপের দায়িত্বে ছিলেন পিন্টু দাস। গানটির সম্পাদনা ও পরিচালনা করেছেন পরিচালক শুভম দত্ত। গানটির উপস্থাপক শুভাশিস দত্ত। গানটির প্রযোজনায় এসডিপি ভেনচার্স। যারা এই গানটি এখনো শোনেননি তারা এসডিপি ভেনচার্সের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে গিয়ে এক্ষুণি শুনে ফেলুন 'তোমায় নতুন করে'। 

     
প্রতিবেদন- সুমিত দে

No comments