Header Ads

১৯৭২ এর ছায়া পড়বে ২০১৮ তে। আসছে সৌম্য ব্যানার্জী পরিচালিত নতুন ছবি '১৮ তে ৭২'।

সালটা ১৯৭২ নকশাল বিপ্লবে উত্তপ্ত হয়ে উঠে সারা পশ্চিমবঙ্গ। বামপন্থী মতাদর্শকে বিপ্লবের মাধ্যমে ছড়িয়ে দেওয়ার চেষ্টা চলে রাজ্যজুড়ে। নক্সালবাড়ি গ্রাম থেকে ১৯৬৭ সালে তরুণ-যুবা সমন্বয়ে সকল বামপন্থী সমর্থক সশস্ত্র কমিউনিস্ট আন্দোলনের ডাক দেয়। যা এখন ইতিহাস। 


১৯৭২ সালে নকশাল আন্দোলনের নেপথ্যে ঢাকা পড়ে যায় একটি ঘটনা। ২০১৮ সালে অদ্রীশ বর্ধন নামের একজন মানুষ স্বপ্নের মধ্যে হারিয়ে যান ১৯৭২ সালে। এর পিছনের রহস্যটা কী? কোনো অলৌকিক শক্তির অভিশাপ নাকি অন্য কিছু? যার উত্তর এখন অজানা।  

আসছে সৌম্য ব্যানার্জী পরিচালিত নতুন বাংলা ছবি '১৮ তে ৭২'। এটি একটি পিরিয়ড থ্রিলার ড্রামা। এই ছবি বলতে চলেছে নকশাল পিরিয়ডের মধ্যে লুকিয়ে থাকা একটি কাল্পনিক কাহিনী। যা চাক্ষুষ করতে হলে আপনাকে আসতে হবে সিনেমাহলে। 


'১৮ তে ৭২' সম্পূর্ণ স্বাধীন ও স্বতন্ত্র সিনেমা। শামিক বোস, পিউ ঘোষাল ও শ্বাশত চট্টোপাধ্যায়ের প্রযোজনায় মুক্তি পাবে এই ছবি৷ কাল্পনিক ঘটনার প্রেক্ষাপটে ছবির গল্প ও স্ক্রিপ্ট লিখেছেন পরিচালক সৌম্য ব্যানার্জী নিজেই। ইতিমধ্যেই মুক্তি পেয়েছে ছবির টিজার। যেখানে সাদাকালো ও রঙিন দুই অধ্যায়ের ঘটনা স্ক্রিনে ভেসে ওঠে। আর কয়েকদিনের মধ্যেই মুক্তি পেতে চলেছে ছবির অফিশিয়াল ট্রেলার। 


ছবিতে অদ্রীশ বর্ধনের চরিত্রে অভিনয় করেছেন জ্যামি ব্যানার্জী, কেয়া বর্ধনের ভূমিকায় সুমা দে, ড. জয় মুখার্জীর ভূমিকায় কৌস্তভ ঘোষ, মতির ভূমিকায় তন্ময় রায়, নিখিলের ভূমিকায় ত্রিদীপ কর্মকার, অনুপ সান্যালের ভূমিকায় গৌরব চক্রবর্তী। আর্থিক সংকটের মধ্যে দিয়েও জোরকদমে শ্যুটিং চলছে ছবির।

ছবির সম্পানায় ইন্দ্রনীল সামন্ত। ছবিতে সংগীত পরিচালনা করছেন জ্যামি ব্যানার্জী। ছবির টাইটেল ট্র্যকটি গেয়েছেন নবাগত গায়ক জিৎ। যিনি পেশায় একজন রক শিল্পী। ছবিতে ক্যামেরার দায়িত্বে রয়েছেন শুভাশিস। ছবিটি মুক্তি পেতে পারে চলতি বছরের শেষের দিকে, ঠিক এমনটাই জানিয়েছেন এ ছবির পরিচালক সৌম্য ব্যানার্জী। 


প্রতিবেদন- সুমিত দে

No comments