Header Ads

আরো একটি নতুন অধ্যায়ের সূচনা করতে শিকাগো পাড়ি দিতে চলেছে 'তৃতীয় অধ্যায়'

চলতি বছরের ফেব্রুয়ারিতে মুক্তি পায় মনোজ মিশিগান পরিচালিত নতুন বাংলা ছবি 'তৃতীয় অধ্যায়'। যে ছবি বাংলা ছবির জগতে নতুন আশা দেখায়। বাংলা চলচ্চিত্রের ইতিহাসে 'তৃতীয় অধ্যায়' যোগ করে এক নতুন পালক৷ প্রায় ১০০ দিনেরও বেশিদিন চলে এই ছবি৷ পুষ্পরেখা ইন্টারন্যাশনালের প্রযোজনায় মুক্তি পায় এই ছবি। মুক্তির আগে অসংখ্য ফিল্ম ফেস্টিভ্যালে সেরার শিরোপাও অর্জন করে নেয় এই ছবি ৷ 



মানুষের মনে গভীরভাবে দাগ কাটে এই ছবি৷ দর্শকদের অনন্য ভালোবাসায় একটা নতুন জায়গা তৈরি করে 'তৃতীয় অধ্যায়'। এটি একটি রোমান্টিক থ্রিলার ছবি। সম্পর্কের টানাপোড়েনে অতীত থেকে ফিরে আসা দুই ব্যক্তি কৌশিক ও শ্রেয়া। শৈশব থেকেই যাদের মধ্যে রয়েছিল ভালোবাসার সম্পর্ক। কিন্তু মাঝখানে সহসা তাদের সম্পর্কের ফাটল ধরে। দুজন দুজনের থেকে পৃথক হয়ে চলে যায় বহুদূর। তারপর কয়েক বছর পর আবারো প্রত্যাবর্তন ঘটে তাদের। তারপর ঠিক কী হয়? এটা নতুন করা বলার দরকার নেই। এমনিতেই এই ছবি মন ভরিয়ে দিয়েছে দর্শকদের। 

এটি আবির ও পাওলি জুটির দ্বিতীয় সিনেমা। এ ছবির মাধ্যমে অনেক নতুন অভিনেতা-অভিনেত্রীরা তাদের অভিনয় যাত্রা শুরু করেন। চেনা ও অচেনা মুখেদের ভিড়ে এ ছবি হয়ে ওঠে অনবদ্য। ছবিতে আবির চ্যাটার্জি ও পাওলি দাম ছাড়াও অভিনয় করেছেন অভিজিৎ রায়, সাহেব হালদার, সুরোজিৎ মাইতি, সৌরভ দাস, অরুনিমা, সময়িতা, অন্তরা দাস, সৌম্য মজুমদার ও আরো অনেকে।



এ ছবির ব্যাপক সাফল্যের পর এবার সূদুর শিকাগো পাড়ি দিতে চলেছে 'তৃতীয় অধ্যায়'। ছবিঘরের উপস্থাপনায় আগামী ৭ ই সেপ্টেম্বর আয়োজিত হতে চলেছে 'চিকাগো বেঙ্গলি ফিল্ম ফেস্টিভ্যাল'। যে ফিল্ম ফেস্টিভ্যালে  প্রদর্শিত হবে এই ছবি। শিকাগোর মাটিতে এ ছবি সূচনা করবে আরো একটি নতুন অধ্যায়ের। 

প্রতিবেদন- সুমিত দে

No comments