Header Ads

ভবিষ্যৎ প্রজন্মকে বার্তা দিতে আসছে পরিচালক সৌভিক দের নতুন ছবি 'অবসর'

বর্তমানে বেশ কিছু  স্বল্পদৈর্ঘ্যের ছবি হচ্ছে যেগুলো মানুষের কাছ থেকে ব্যাপক সাড়া পাচ্ছে। যার ফলে এ প্রজন্মের ছেলেমেয়েরা চলচ্চিত্র বানানোর একটা সুযোগ পাচ্ছে। অনলাইন প্ল্যাটফর্মগুলোতে শর্টফিল্মের এখন বেশ রমরমা রয়েছে।



চলচ্চিত্র পরিচালনা নিয়ে অনেকেই বিভিন্ন রকম স্বপ্ন দেখতে শুরু করেছেন। উদাহরণ স্বরূপ সৌভিক দের কথায় ধরা যাক। যিনি চলচ্চিত্র পরিচালনা নিয়ে অনেক বড়ো স্বপ্ন দেখেন। তিনি 'স্মল আর্থেন স্পট' নামের একটি শর্ট ডকুমেন্টারি এবং 'উত্থান' ও 'সঙ অব দ্য স্লামস' নামে দুটো শর্ট ফিল্ম নির্মান করেছেন। 'স্মল আর্থেন স্পট' ডকুমেন্টারি ও 'উত্থান' ছবিটি জাতীয় ও আন্তর্জাতিক স্তরের বিভিন্ন ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হয়। এমনকি ফিল্ম ফেস্টিভ্যালে অ্যাওয়ার্ডও জিতে নেয়। এছাড়াও 'সঙ অব দ্য স্লামস' ছবিটি রানাঘাট ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হবে। 
  
পরিচালক সৌভিক দেকে নিয়ে তো অনেক কথায় বলা হলো৷ কিন্তু আসল খবরটাই আপনাদের দেওয়া হয়নি। আসছে পরিচালক সৌভিক দের নতুন ছবি 'অবসর'। একদম ভিন্ন একটা বিষয়কে তিনি তুলে আনছেন জনসমক্ষে। আমাদের ঘুনধরা সমাজের কিছু প্রতিচ্ছবি তিনি দর্শন করাবেন এ ছবির মাধ্যমে। ছবির গল্পে রয়েছে সম্পূর্ণ অন্যরকম স্বাদ। 

প্রতিনিয়ত সমাজব্যবস্থা কেমন যেন বদলে যাচ্ছে। একসময় মানুষ একান্নবর্তী পরিবারে দিন কাটাতেন। অথচ আজকে মানুষের সম্পর্কের আকার ক্রমশ ছোটো হতে মানুষ বসবাস করছে আণুবীক্ষণিক পরিবারে। যার ফলে মানুষ বিশেষভাবে একলা হয়ে পড়ছে। এর জন্য প্রয়োজন একটা প্রতিকারের। তবে কী সেই প্রতিকার? এমনই কিছু প্রশ্নের তীর, সম্পর্কের টানাপোড়েন ও ভাব-ভালোবাসার গল্প বলবে এই ছবি। 

ছবির একটি দৃশ্যের শ্যুটিং চিত্র

গল্পসূত্রে ছেলেবেলার দুই বান্ধবী। যাদের মধ্যে দেখা হয় জীবনের পড়ন্ত বেলায়। তারা একে অপরকে পেয়ে এতোটাই আপ্লুত হয় যে তারা বয়স ভুলে শৈশবের দিনগুলোতে পৌঁছে যায়৷ ছবিতে এদের সুন্দর মুহূর্তগুলোকে খুবই নিখুঁত ভাবে ফুটিয়ে তোলা হয়েছে। এই ছবি ভবিষ্যৎ প্রজন্মকে একটি সুন্দর বার্তা প্রেরণ করবে। 

ছবির গল্প, অভিনয়, গান দর্শকদের হৃদয়ে আলোড়ন জাগাবে। Shocked Entertainment এর ব্যানারে নির্মিত হয়েছে 'অবসর'।ছবিটি প্রযোজনা করেছেন ছবি চক্রবর্তী ও অনুরাধা দাস। সৌভিক দের পরিচালনায় ছবিটি গড়ে উঠেছে অনুরাধা দাসের গল্পের ওপর ভিত্তি করে। ছবির সহ পরিচালনায় রিদম চক্রবর্তী। ছবির সংগীত পরিচালনায় রয়েছেন রাজদীপ দাসগুপ্ত। 

ছবিতে অভিনয় করেছেন কাঞ্চন চক্রবর্তী, বর্ণালী গুপ্ত, রিনি বোস, সুতপা মুখার্জী, সুদীপ চ্যাটার্জি, সঞ্জীব ঘোষ, রিনা মুখার্জী, প্রদীপ মুখার্জী, রুমেলা বসু ও আরো অনেকে। ছবিতে অভিনয় করা সকল মুখই ওতপ্রোতভাবে জড়িত রয়েছেন সিনে ও নাট্য জগতের সাথে। 

ছবির একটি শ্যুটিং দৃশ্যের নেপথ্যে

ক্যামেরার পিছনে থেকে যারা দিনরাত পরিশ্রম করে ছবিটি বানাতে পেরেছেন তারা হলেন সৌভিক দাস, কৌশিক রায়, ধ্রুব সেন ও রাজা।    

দর্শকদের ছবিটা কেমন লাগবে সেটা সময়ই বলবে। ছবিটি নিয়ে প্রচন্ড আশাবাদী ছবির পরিচালক থেকে শুরু করে সকল কলাকুশলীরা। অজস্র বাঁধা ও প্রতিকূলতা অতিক্রম করে নির্মিত হয়েছে ছবিটি। বর্তমানে চলছে এই ছবির পোস্ট প্রোডাকশনের কাজ।

প্রতিবেদন- সুমিত দে

No comments