আসছে নবাগত পরিচালক ভিক পরিচালিত ঋত্বিক-এষা জুটির প্রথম ছবি 'বুড়ো সাধু'

চরিত্রের নাম আবির। শৈশব থেকেই মাথার ওপর ভর করে সিনেমা। এরপর তার জীবনে কী হয়? বাকীটা জানতে হলে আপনাকে যেতে হবে সিনেমাহলে। আসছে নবাগত পরিচালক সৌভিক গুহ ওরফে ভিকের প্রথম ছবি 'বুড়ো সাধু'। 



ছবিতে রয়েছে একগুচ্ছ চমক। এই মুহূর্তের সবচেয়ে ব্যস্ততম অভিনেতা ঋত্বিক চক্রবর্তী জুটি বেঁধেছেন 'প্রজাপতি বিস্কুট', 'গুপ্তধনের সন্ধানে', 'সোয়েটার', ও 'দূর্গেশগড়ের গুপ্তধন' খ্যাত অভিনেত্রী এষা সাহার সাথে। ঋত্বিক-এষা জুটির প্রথম ছবি হলো 'বুড়ো সাধু'। ঋত্বিক চক্রবর্তীর সাথে এষা সাহার অনেকদিনের ইচ্ছে ছিল অভিনয় করার। এই ছবির সুবাদে এষা সাহার ইচ্ছেপূরণ হলো। 

পরিচালক ভিকের জীবনের প্রথম ছবি 'বুড়ো সাধু'। যে ছবি নির্মাণ করে স্বপ্নপূরণের একধাপ এগোতে চলেছেন  তিনি৷ আজ থেকে তিনবছর আগে তিনি যুক্ত ছিলেন মার্কেটিং প্রফেশনে। শৈশব থেকে চলচ্চিত্রই তাঁর ধ্যান-জ্ঞান। চলচ্চিত্র নিয়ে তাঁর রয়েছে অসংখ্য ভাবনা। ছবি বানানোর স্বার্থে চাকরি ছেড়ে ছবি তৈরির কাজে মন দেন তিনি ৷  
   
ছবিতে ক্যামেরার সামনে চেনা মুখেদের ভিড় জমলেও ক্যামেরার পিছনে ছবি তৈরি করার মানুষগুলো সিনে দুনিয়ায় সম্পূর্ণ নতুন মুখ৷ ছবিতে ডি.ও.পি হিসেবে ডেব্যু করেছেন সঞ্জীব ঘোষ। যিনি একসময় প্রয়াত পরিচালক ঋতুপর্ণ ঘোষের সঙ্গে স্টিল ফোটোগ্রাফার হিসেবে কাজ করেছেন।

মুখ্য চরিত্রে ঋত্বিক চক্রবর্তী ও এষা সাহা ছাড়াও একটি বিশেষ চরিত্রে অভিনয় করতে দেখা যাবে অভিনেতা চিরঞ্জিৎ চক্রবর্তীকে। এছাড়াও অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন দেবেশ চট্টোপাধ্যায়, মিশমি দাস, দোলন রায়, বরুণ চক্রবর্তী ও অমিত সাহা। 
                                    
'বুড়ো সাধু' ছবিতে একদিকে যেমন থাকছে বিখ্যাত সব স্টারকাস্টের অনবদ্য অভিনয়, তেমনই থাকছে সুন্দর গল্প, আবহ  এবং দর্শকদের মুগ্ধ করার মতো বেশ কিছু গান। প্রাঞ্জল দাসের সংগীত পরিচালনায় তৈরি হয়েছে ছবির গান৷ সংগীত পরিচালনার পাশাপাশি গীতরচনাও করেছেন তিনিই স্বয়ং। এমনকি একটি গানেও তিনি কণ্ঠ দিয়েছেন। প্রাঞ্জল দাস ছাড়াও ছবিতে গান গেয়েছেন অনুপম রায়, তিমির বিশ্বাস, লগ্নজিতা, রুপম ইসলামের মতো তাবড় তাবড় সংগীত শিল্পীরা। 


ছবি মুক্তির দিনক্ষণ এখনও চূড়ান্ত হয়নি। তবে সবকিছু ঠিক থাকলে চলতি বছরে পুজোর পরে মুক্তি পেতে পারে 'বুড়ো সাধু'। ছবিটির প্রযোজনায় ওয়াইজমঙ্ক ক্রিয়েটিভ ৷ ছবিটি সহ-প্রযোজনা করেছেন আবির ঘোষ ও সোমনাথ ঘোষ। 'বুড়ো সাধু' ছবির গল্পের সূত্রে লুকিয়ে রয়েছে একটা প্যাশনের গল্প ৷ যা দেখার জন্য আর কয়েক মাস অপেক্ষা করতে হবে সকল দর্শকদের।

প্রতিবেদন- সুমিত দে

No comments