Header Ads

পরিচালক সৌরদীপ্ত চৌধুরীর সাইকোলজিক্যাল সাসপেন্স থ্রিলার 'রেডরেস' (Redress)

আজকালকার যুগে বেশিরভাগ মানুষের মধ্যে কেবলই শুধু সিনেমাতে বিগ-বাজেট বা লো-বাজেট এসব নিয়ে বৃথা তর্ক শুনতে পাওয়া যায়। অথচ তাদের মধ্যে নূন্যতম ধারণা নেই যে, হাতে কন্টেন্ট আর মাথায় বুদ্ধি থাকলেই অল্প খরচে সিনেমা বানানো যায়। সিনেমা মানেই যে অযথাই কোটি কোটি টাকা ঢালতে হবে, এর কোনো মানে নেই। একটা ইন্ডাস্ট্রিকে টেকাতে হলে তাকে প্রথমে শিখতে হবে অল্পের মধ্যে কীভাবে বাজেটকে সঠিকভাবে ব্যবহার করা যাবে।

আমাদের বাংলাতে এখন যারা স্বাধীনভাবে ছবি বানান তাদের বাজেট থাকে বেশ স্বল্প। কিন্তু আপনি যদি সেই ছবিগুলো একবার দেখেন তো তখন আপনার মনে হবে আন্তর্জাতিক মানসম্পন্ন কোনো ছবি দেখছেন। 



অল্প বাজেটে ছবি বানিয়ে বাংলাতে নতুন দরজা খুলে দিয়েছেন পরিচালক সৌরদীপ্ত চৌধুরী। পুনে ফিল্ম ইন্সটিটিউটস থেকে তিনি চলচ্চিত্র নিয়ে পড়াশুনো করে চলচ্চিত্র নির্মাণে হাত দেন। তিনি নির্মাণ করেছেন 'ওয়ান এইট্টি সেভেন ডেজ', 'ইনফার্নো', 'নাল' এর মতো কিছু সাইকোলজিক্যাল থ্রিলারধর্মী স্বল্পদৈর্ঘ্যের ছবি। এছাড়াও বেশ কিছু মিউজিক্যাল ফিল্মও তিনি বানিয়েছেন। 

অল্প বাজেটেই এবার পরিচালক সৌরদীপ্ত চৌধুরী নিয়ে আসছেন তার নতুন বাংলা স্বল্পদৈর্ঘ্যের ছবি 'রেডরেস' (Redress)। রেডরেস শব্দের বাংলা অর্থ হলো বিহিত। এই ছবির বিষয় হলো সাইকোলজিক্যাল সাসপেন্স থ্রিলার। যা বাঙালি দর্শকদের কাছে বেশ পছন্দের বিষয়। এ ছবির নামের পরতে পরতে লুকিয়ে রয়েছে একটা প্রতিশোধের গল্প।    

রকরুলজ স্টুডিও পিকচারের ব্যানারে আর কিছুদিনের মধ্যেই শুরু হবে এ ছবির শ্যুটিং পর্ব। ছবির গল্প ও স্ক্রিপ্ট লিখেছেন পরিচালক সৌরদীপ্ত চৌধুরী নিজেই। তিনি এরকম ধরণের গল্প লিখতেই বেশি স্বছন্দ বোধ করেন। 

ছবির কনসেপ্ট মডিফাই করেছেন সৌমিতা গুহ। ছবিতে অভিনয় করতে দেখা যাবে সুরজিৎ, মিথ, ইন্দ্রাণী, ঋত্বিকা ও সমৃদ্ধাকে। ছবিতে সংগীত পরিচালনা করতে চলেছেন সায়ন দাস। এ ছবির জন্য গান লিখেছেন গায়ক অনুরাগ হালদার। গান লেখার পাশাপাশি অনুরাগ হালদারকে দেখা যাবে গান গাইতেও ৷

সবকিছু ঠিকঠাক থাকলে এ বছরই মুক্তি পাবে পরিচালক সৌরদীপ্ত চৌধুরী পরিচালিত নতুন বাংলা ছবি 'রেডরেস'।

প্রতিবেদন-সুমিত দে

No comments