Header Ads

সৌমেন নন্দী ও সঙ্গীতা দেবের নতুন গান "তোর এই ভালোবাসারি ছোঁয়াকে" ছুঁয়ে দিতে পারে আপনার হৃদয়কে


বিশিষ্ট সংগীত গবেষক মুত্তালিব বিশ্বাস তার ‘সংগীত বিমর্শ’ গ্রন্থে বলেছেন- ‘আমরা সংগীতে সংজ্ঞাহীন’। সত্যিই তাই কিছু কিছু গান মানুষকে সংজ্ঞাহীন করে দিতে পারে সৌমেন নন্দী ও সঙ্গীতা দেবের কন্ঠে গাওয়া গান "তোর এই ভালোবাসারি ছোঁয়াকে"ও হল একটি সেরকম গান। এই গানটি লিখেছেন গীতিকার সঙ্গীতা দেব। গানটির পরিচালনা করেছেন রনবীর রায়। এই গানটি ‘তোর ভালোবাসা শুধুই আমার’ অ্যালবামের একটি অন্যতম গান।


স্বাধীন বাংলা গান হল বাংলার ঐতিহ্য। বর্তমানে বাংলাদেশে যে পরিমান বাংলা গানের অ্যালবাম মুক্তি পাচ্ছে পশ্চিমবঙ্গ কিছুটা হলেও পিছিয়ে। বাংলাদেশে জেমস, হাবিব, মিনার রহমান, তহসান, তপু আহমেদ, আদিত রহমান এদের সাথে সমান তালে এগিয়ে আসতে হবে পশ্চিম বাংলার গায়কদেরও। যদিও সেই ফাঁকা জায়গাটা পূরণ করতে পথ দেখাচ্ছেন রনবীর রায় বা সৌমেন নন্দীর মত সুরকার বা গায়করা।

ছবিতে গায়ক সৌমেন নন্দী


এই গানটি গেয়েছেন সৌমেন নন্দী যিনি ২০১৪ সালের জনপ্রিয় সংগীতানুষ্ঠান সারেগামাপার চ্যাম্পিয়ন। তিনি একের পর এক টিভি চ্যানেলে দর্শকদের মন মাতিয়ে চলেছেন প্রায় এক দশকের বেশি সময় ধরে। এই গানটির জন্য মিউজিক অ্যারেঞ্জমেন্ট ও স্টুডিও মিক্সিং এর কাজ করেছেন সৌমেন নন্দী নিজে। জি টিভি, জি বাংলা, আকাশ আটের মতো চ্যানেলে ঝড় তোলা এই গায়কের গান আপনার মন জয় করার ক্ষমতা রাখে বরাবর। তিনি জি বাংলা সারেগামাপা অনুষ্ঠানে উইনার ও জি টিভি সারেগামাপা তে রানার্স আপ হন। বর্তমানে তিনি জি বাংলা সারেগামাপা এর এতজন গ্রুমার।



শিল্পী সঙ্গীতা দেব গানটির শুধু গীতিকারই নন তিনি গানটির কন্ঠও দিয়েছেন।সঙ্গীতা দেবের কন্ঠ ও অসাধারণ মিউজিক কম্পোজিশন গানটিকে করে তুলেছে শ্রুতিমধুর।


প্রত্যেক মানুষের জীবনেই রয়েছে একটা করে ব্যক্তিগত মন। সেই মনকে নাড়া দেয় ভালোবাসা নামক বস্তু। জীবনের কোনো একটা দিন হলেও সে বিয়ের আগে প্রেম হোক বা বিয়ের পরে মানুষ কারো না কারো ভালোবাসার পরশ অনুভব করেই থাকে। আর এ গান সেই মনের পরশকে করে তুলতে পারে আন্দোলিত।


এই গানটি ইগল আই এন্টারটেইনমেন্টের ব্যানারে প্রচার হচ্ছে। পোস্ট প্রোডাকশনের কাজ শেষে এবার মুক্তির  অপেক্ষায়। আগামী ৪ ঠা জুলাই এই গান মুক্তি পেতে চলেছে। গায়ক থেকে গানের সাথে যুক্ত সকলেই এ গানকে নিয়ে আশাবাদী যে এ গান সকলের মন ভরিয়ে দেবে।

প্রতিবেদন-অমিত দে

No comments