Header Ads

পরিচালক নাইল ভট্টাচার্য্য ও দেব গোস্বামীর হাত ধরে আসতে চলেছে শ্রী পরান বন্দ্যোপাধ্যায় অভিনীত ওয়েব সিরিজ 'দেখো কি কান্ড'


আজ থেকে ৮০ বছর আগেকার কথা। পূর্ব বাংলার ফরিদপুরের অখ্যাত গ্রামের এক কিশোর তাঁর ছোটবেলা , তাঁর দামাল দস্যিপনা আজ ও পৌঢ় বয়সে তাঁকে মনে করায়। বিগত দিনের ফেলে আসা এই স্মৃতি গুলো নিয়ে তিনি একটি ছোট গল্পের বই লিখেছেন। যার নাম 'দেখো কি কান্ড'। এই গল্পের বই টিতে মোট নয়টি গল্প রয়েছে। প্রতিটি গল্প বেশ সুন্দর ও সরস। গল্পগুলিতে রয়েছে নতুনত্বও। এক কথায় বাচ্চা ও বুড়ো সকলেরই মন জয় করতে পারে এই গল্পগুলি।



লেখক শ্রী অনিল কুমার পোদ্দার এই গল্পগুলো নিয়ে স্বল্পদৈর্ঘ্যের চলচ্চিত্র করতে চেয়েছিলেন। যে গল্প গুলো ওনার স্মৃতি কে উজ্জ্বল করে তুলবে।

চিত্র পরিচালক নাইল ভট্টাচার্য্য ও সহ পরিচালক দেব গোস্বামী লেখক শ্রী অনিল কুমার পোদ্দার এর ইচ্ছানুযায়ী এই গল্পের বই এর প্রথম দুটি গল্প মৌলবী মাস্টারমশাই ও সুধীর মাষ্টারমশাই নিয়ে একটি ওয়েব সিরিজ তৈরি করতে চলেছেন। ওয়েব সিরিজের নাম 'দেখো কি কান্ড' ।


গল্প দুটিতে যে শুধুমাত্র একদম শিশু বয়সের দুষ্টুমি বা কিশোর বয়সের দুরন্তপনাই শুধু নয়, মাষ্টার মশাই দের শাসন, ভালোবাসা, ছাত্রদের প্রতি একনিষ্ঠতা ফুটে উঠেছে। দীর্ঘ দুই মাস ধরে জোরকদমে চলছে এই ওয়েব সিরিজের শ্যুটিং। বেশির ভাগ শ্যুটিং হয়েছে নদীয়া জেলার শান্তিপুরে। শান্তিপুরের বিভিন্ন স্থানে - বাগ‌আচড়া , কৃষ্ণ কালীতলা ইত্যাদি। এছাড়া কলকাতায় হরিনাভি ও বোরালে একদিন করে দু জায়গায় দুদিন শ্যুটিং হয়েছে। সর্বশেষ শ্যুটিং হয়েছে উত্তর চব্বিশ পরগনা জেলার দুর্লভপুর ও কামদেবপুর নামক দুই জায়গায় এক‌ই দিনে। কাম টু দ্য পয়েন্ট ইনফোটেইনমেন্ট মিডিয়া চ্যানেলে এই ওয়েব সিরিজ টি খুব শীঘ্রই মুক্তি পাচ্ছে। এই সিনেমাটি ভারতের পাশাপাশি আমেরিকার কয়েকটি হলেও দেখা যাবে এমনটাই জানিয়েছেন পরিচালক নাইল ভট্টাচার্য। বিভিন্ন ফিল্ম ফেস্টিভ্যালেও দেখা যাবে এই ওয়েব সিরিজের গল্পগুলি।


 'দেখো কি কান্ড' ওয়েব সিরিজের প্রথম গল্প মৌলবী মাষ্টার এবং দ্বিতীয় গল্প হলো 'নিউটন ল'স অফ মোশান'। এই ওয়েব সিরিজে অভিনয় করেছেন আমাদের বাংলা সিনেমা জগতের অতি প্রিয় পরিচিত ও জনপ্রিয় অভিনেতা শ্রী পরান বন্দ্যোপাধ্যায়, শ্রী অরুন গুহ ঠাকুরতা এবং বাংলা টেলি ধারাবাহিকের পরিচিত মুখ শ্রীমতী জ্যোৎস্না মজুমদার এবং অন্যান্যরা।



এই ওয়েব সিরিজের সাজসজ্জা, লোকেশেন, ড্রোন শট, পালকির দৃশ্য ও কলাকুশলীদের কাজ দর্শকদের মুগ্ধ করে দিতে পারে। বৃদ্ধদের শৈশবের হারিয়ে যাওয়া শৈশবকেও মনে করিয়ে দিতে পারে এই ওয়েব সিরিজ। দেখো কি কান্ড ওয়েব সিরিজের টিম অত্যন্ত পরিশ্রম করে বানিয়েছেন এই ওয়েব সিরিজ। পরিচালক ও শুভাকাঙ্খীদের আশা গল্প দুটো অবশ্যই পাঠক ও দর্শক দের কাছে জনপ্রিয় হয়ে উঠবে।

প্রতিবেদন- অমিত দে


No comments