Header Ads

অনুর্ধ্ব-১৯ মহিলা ক্রিকেট বিশ্বকাপে ভারতের জয়, ম্যান অফ দ্য ম্যাচ বাংলার তিতাস সাধু


অনুর্দ্ধ-১৯ মহিলা ক্রিকেট বিশ্বকাপে ভারতের জয়জয়কার। ইতিহাস গড়লেন বাংলার হুগলির মেয়ে তিতাস সাধু। তাঁর হাতের আগুনঝরানো বোলিং-এ কুপকাত ইংল্যান্ড। যেভাবে প্রতিনিয়ত বাঙালিদের বারংবার অবহেলা করা হয় বা তাদের কোণঠাসা করা হয় তার জবাব দিলেন ক্রিকেটার তিতাস সাধু। তিনি তাঁর কেরিয়ারে নতুন অধ্যায়ের সূচনা করলেন। আগামীদিনে ভারতের মহিলা ক্রিকেট জগতে মাইলফলক তৈরি করবেন তিনি৷


অনুর্ধ্ব-১৯ মহিলা বিশ্বকাপের ফাইনাল ম্যাচে টসে জিতে ফিল্ডিং-এর সিদ্ধান্ত নেয় ভারত। তিতাত সাধুর বোলিং-এর সামনে হার মানতে হয় ইংল্যান্ডকে। মাত্র ৬৮ রানেই থেমে যেতে হয় ইংল্যান্ডকে। এরপর জবাবে ব্যাট করতে গিয়ে ৭ উইকেট হারিয়ে ৩ উইকেট বাকি থাকতে জয়লাভ করে ভারত।

এ বছর অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে তিতাস সাধু ছাড়াও বাংলা থেকে খেলেছেন রিচা ঘোষ এবং ঋষিতা বসু। এই প্রথমবার কোনো ক্রিকেট বিশ্বকাপে এতো সংখ্যক বাঙালিকে দেখা গেল। যা বাংলা ও বাঙালির জন্য অত্যন্ত গর্বের ব্যাপার। ক্রিকেটার তিতাস সাধু চাকদা এক্সপ্রেস ঝুলন গোস্বামীর আক্ষেপ মেটালেন। তাঁর বোলিং-এর প্রথম ঝলক দেখলে মনে হবে ঝুলন গোস্বামীর ছেলেবেলায় ফিরে গেছি আমরা। বোলিং-এর পুরো একই স্টাইল, একই উচ্চতা। তিতাস সাধু যেন দ্বিতীয় ঝুলন গোস্বামী। 

ম্যাচের পর বাংলার পেসার তিতাস সাধু বলেন, "আমরা শুরুটা ভালো করতে চেয়েছিলাম। সেটাই হয়েছে। আমি উপভোগ করেছি প্রতিটা মুহূর্ত। আমাদের স্পিনারও ভালো শুরু করেছিল। যার ফলে কাজটা অনেক সহজ হয়ে যায়। উইকেটে গতি আর বাউন্স থাকায় আমার কোনো অসুবিধে হয়নি।"  

প্রতিবেদন- নিজস্ব সংবাদদাতা

No comments