Header Ads

প্রজাপতির হাত ধরে ফিরছে চন্দননগরের শ্রী দুর্গা ছবিঘর প্রেক্ষাগৃহ


বাংলাতে একের পর এক সিঙ্গেল স্ক্রিন বন্ধ হওয়ার খবর প্রায়ই শিরোনামে উঠে আসে। তবে এখন তার ব্যতিক্রমী চিত্রও দেখা যাচ্ছে। করোনা পরবর্তী সময়ে বাংলা ছবি দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে। বাংলার সকল সিনেমাহলে লক্ষ লক্ষ মানুষ হলমুখী হয়েছেন। বহু সিঙ্গেল স্ক্রিন আবারো নতুন ভাবে গড়ে উঠছে। সিনেমা হল গুলির পরিকাঠামোর আমূল পরিবর্তন আসছে। 


বসন্তের প্রথম দিনে বাংলা ইন্ডাস্ট্রির জন্য এলো এক সুখবর। চন্দননগরের শ্রী দুর্গা ছবিঘর নতুন রূপে দর্শকদের জন্য খুলতে চলেছে। ব্লকবাস্টার হিট বাংলা ছবি 'প্রজাপতি' ছবির প্রিমিয়ারের মধ্য দিয়ে ফিরছে চন্দননগরের শ্রী দুর্গা ছবিঘর প্রেক্ষাগৃহ৷ চন্দননগরের ছবিঘর মোড়ের স্টপেজে অবস্থিত এই প্রেক্ষাগৃহটি। 

ছবিঘর প্রেক্ষাগৃহের নতুন করে পথচলার দিনে চলবে প্রজাপতি ছবির তিন-তিনটে শো। প্রথম শো শুরু হবে দুপুর ২ টা থেকে, দ্বিতীয় শো শুরু হবে বিকেল ৫ টা থেকে এবং তৃতীয় শো শুরু হবে সন্ধ্যা সাড়ে ৭ টা থেকে। আধুনিক প্রযুক্তি ও পরিকাঠামোর সমন্বয়ে সেজে উঠেছে শ্রী দুর্গা ছবিঘর। এই প্রেক্ষাগৃহে থাকছে ঝাঁ চকচকে কক্ষ, আরামকেদারা ও আলোকসজ্জার সমাহার। প্রেক্ষাগৃহটি শীততাপ নিয়ন্ত্রিত  ও ডলবি সাউন্ডযুক্ত।

শ্রী দুর্গা ছবিঘর সিনেমাহল নতুন করে খোলার খবরে আশায় বুক বাঁধছেন বাংলা সিনেপ্রেমীরা। যেভাবে প্রত্যহ বাংলাতে সিনেমা হলের সংখ্যা কমছিল সেখানে দাঁড়িয়ে শ্রী দুর্গা ছবিঘর সিঙ্গেল স্ক্রিন বাঁচানোর নতুন পথ দেখাচ্ছে। 

প্রতিবেদন- সুমিত দে


No comments