Header Ads

সন্তোষ ট্রফিতে বাংলার কাছে হোয়াইটওয়াশ পাঁচ রাজ্য


সন্তোষ ট্রফিতে বাংলা বারংবার ভালো ফল করে এসেছে। এবারের ৭৬ তম সন্তোষ ট্রফিও তার ব্যতিক্রম নয়। সন্তোষ ট্রফিতে মোট ৩২ বার চ্যাম্পিয়ন হয়েছে বাংলা।


পর পর পাঁচটি ম্যাচেই দুর্দান্ত জয় পেল বাংলার ছেলেরা। পাঁচটি ম্যাচে বাংলা ১৭ টি গোল করেছে বিনিময়ে মাত্র ১ টি গোল শোধ করেছে বিপক্ষ দলগুলো। প্রথম ম্যাচে হরিয়ানাকে ৩-০ গোলে হারিয়ে সন্তোষ ট্রফির সূচনা করে বাংলা। তোতন দাস, সুরজিৎ হাঁসদা ও রবি হাঁসদা প্রত্যেকেই একটি করে গোল করেন হরিয়ানার বিরুদ্ধে। 

দ্বিতীয় ম্যাচে দুর্বল প্রতিপক্ষ দমন ও দাদরাকে ৫-০ গোলে হারিয়ে বাংলা রেজিমেন্ট তার ক্ষমতা ধরে রাখে। এই ম্যাচে রবি হাঁসদা, নরহরি শ্রেষ্ঠ ২ টি করে গোল করেন এবং সৌভিক কর একটি গোল করেন।

তৃতীয় ম্যাচেও মধ্যপ্রদেশকে ৫-০ গোলে হারায় বাংলা। এই ম্যাচেও দাপট বজায় রাখেন বাংলার ক্যাপ্টেন নরহরি শ্রেষ্ঠ ও রবি হাঁসদা। এই ম্যাচেও ওনারা দুটি করে গোল করেন। তোতন দাস-ও এই ম্যাচে একটি গোল করেন।

চতুর্থ ম্যাচে আবারও ২-০ গোলে ছত্রিশগড়ের বিরুদ্ধে জয়লাভ করে বাংলার ছেলেরা। এই ম্যাচে আবারও দুই গোল করেন নরহরি শ্রেষ্ঠ। 

পঞ্চম ম্যাচেও বাংলার ছেলেরা ২-১ গোলে জয়লাভ করেন মহারাষ্ট্রের বিরুদ্ধে ‌। এই ম্যাচে গোল করেন সুরজিৎ হাঁসদা ও দীপক রজক। এইরকম জয় বজায় রাখতে পারলে ৩৩ বার সন্তোষ ট্রফিতে চ্যাম্পিয়ন হবে বাংলা এ বিষয়ে অনেকেই আশাবাদী।

প্রতিবেদন- অমিত দে


No comments