Header Ads

এবার যুক্তরাজ্যে মুক্তি পাবে বাংলা ছবি অপরাজিত


বাংলা চলচ্চিত্র আবারো স্বমেজাজে নিজের জায়গা তৈরি করছে। অনীক দত্ত পরিচালিত 'অপরাজিত' ছবির মাধ্যমে বাংলা ছবির ইতিহাসে এক নতুন অধ্যায়ের সূচনা হয়েছে। বাংলার সর্বত্র রমরমিয়ে চলছে অপরাজিত৷ এই ছবিটি পাইরেসি হওয়ার পরও মানুষজন ভিড় করে দেখছেন। বর্তমানে অপরাজিত সগৌরবে সপ্তম সপ্তাহে পদার্পণ করেছে। আপামর বাঙালির মুখে মুখে এখন এই ছবির প্রশংসা বাণী শুনতে পাওয়া যাচ্ছে। 


সত্যজিৎ রায় কীভাবে 'পথের পাঁচালি' ছবিটি নির্মাণ করেছিলেন, পথের পাঁচালি মুক্তির পর বাঙালি সমাজে কেমন প্রভাব পড়েছিল ছবিটির এবং কীভাবে পথের পাঁচালি সারা বিশ্বের কাছে বাংলা ছবিকে চিনিয়েছিল সেই গল্পই উঠে এসেছে অপরাজিত ছবিতে। সত্যজিৎ রায়কে এই ছবিতে অপরাজিত রায় নামে দেখানো হয়েছে। সত্যজিৎ রায়ের চরিত্রে অভিনয় করে জিতু কমল এই ছবিতে দর্শকদের মন করে নিয়েছেন।  অপরাজিত ছবিতে জিতু কমলের অভিনয় এবং চেহারা, চালচলন দেখলে মনে হবে এ যেন জীবন্ত সত্যজিৎ রায়। 

অপরাজিত ছবিটি বাঙালি জীবনের সঙ্গে মিশে গেছে। অসাধারণ একটি নস্টালজিক ছবি হলো অপরাজিত। এমন ছবি কিন্তু বারবার তৈরি হয়না। ছবিটির সঙ্গে যুক্ত প্রতিটি কলাকুশলীরা তাঁদের প্রতিভার স্বাক্ষর রেখেছেন। 

অপরাজিত ছবিটি একের পর এক সাফল্য অর্জন করে চলেছে। এবার যুক্তরাজ্যে মুক্তি পাচ্ছে অপরাজিত। আগামী ১ লা জুলাই ইংল্যান্ডের বেশ কয়েকটি থিয়েটারে মুক্তি পাবে অপরাজিত৷ বার্মিংহামের স্টার্টফোর্ড, হ্যারো ও স্টারসিটি, সাউথ রুইস্লিপের ফেলথাম সিনেওয়ার্ল্ড, ইলফোর্ড সিনেওয়ার্ল্ড, সিনেওয়ার্ল্ড টু ও লুটন এবং ম্যাঞ্চেস্টার শহরের দু-একটি থিয়েটারে চলবে অপরাজিত। ম্যাঞ্চেস্টারের ঠিক কোন কোন থিয়েটারে অপরাজিত মুক্তি পাবে, এখনও পর্যন্ত এ বিষয়ে কোনো তথ্য জানা যায়নি। 

যুক্তরাজ্যে সাফল্যের সঙ্গে এই ছবিটি চললে আগামীদিনে বাংলা ছবির এক নতুন দিগন্ত খুলে যাবে। 

প্রতিবেদন- সুমিত দে


No comments