Header Ads

পুনেতে মিস্টার ইউনিভার্স মেন্স বডি বিল্ডিং-এ চতুর্থ স্থান অর্জন করলেন রাজ বাড়ুই


বডিবিল্ডিং বা দেহসৌষ্ঠব-এ বাঙালিরা বর্তমানে একের পর এক রেকর্ড তৈরি করছে। বডিবিল্ডিং-এ এখন নানান প্রতিযোগিতায় অংশ নিচ্ছে বাংলার ছেলেমেয়েরা। সম্প্রতি পুনেতে মিস্টার ইউনিভার্স মেন্স বডি বিল্ডিং-এ চতুর্থ স্থান দখল করলেন মালবাজারের বাসিন্দা রাজ বাড়ুই। গত রবিবার সন্ধ্যায় পুনেতে এই প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। রাজ বাড়ুই-এর এই অভূতপূর্ব সাফল্যের খবরে মালবাজার শহরে খুশির জোয়ার তৈরি হয়েছে। 


বিশেষ সূত্র থেকে জানা গেছে, তিনি বাইক বিক্রি করে মিস্টার ইউনিভার্স মেন্স বডি বিল্ডিং প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। তিনি একজন সফল বডিবিল্ডার হওয়ার জন্য আত্মবিশ্বাসের সঙ্গে লড়াই করে চলেছেন। নিজের স্বপ্নকে সত্যি করার জন্য বাইক বিক্রি করে বডিবিল্ডিং প্রতিযোগিতায় অংশ নেওয়া মোটেও চাট্টিখানি কথা নয়। কজনই বা পারেন এভাবে স্বপ্ন সত্যি করার কাজ করতে? কিন্তু তিনি পেরেছেন। 

রাজ বাড়ুই-কে প্রতিনিয়ত দারিদ্র্যতার সাথে সংগ্রাম করতে হয়। তাঁকে পড়াশোনার পাশাপাশি তাঁর পরিবারের অভাব দূরীকরণের জন্য বিভিন্ন সময় বিভিন্ন কাজ করতে হয়েছে। হাজার কষ্টের মধ্যেও নিজের স্বপ্নকে সত্যি করার কাজ চালিয়ে যান তিনি। বিভিন্ন স্তরে বডিবিল্ডিং প্রতিযোগিতায় নানান সাফল্যও পেয়েছেন তিনি। সমাজসেবী হিসেবেও তিনি মালবাজারে পরিচিত৷ সময়ে-অসময়ে যথাসাধ্য ভাবে তিনি অসহায়-আর্তপীড়িত মানুষদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছেন। করোনাকালে ধারাবাহিক ভাবে তিনি সমাজসেবার কাজ চালান৷ 

মিস্টার ইউনিভার্স মেন্স বডি বডিবিল্ডিং-এর ৬০ কেজি বিভাগে বছর বত্রিশের যুবক রাজ বাড়ুই চতুর্থ স্থান অর্জন করেন। তিনি বলেন, "অনেকটা পথ পেরিয়ে এই প্রতিযোগিতায় অংশ নিয়েছি। দারুণ অভিজ্ঞতা হলো। মালবাজারের মতো ছোটো শহর থেকে লড়াই করে এই অর্জন খুব একটা সহজ ছিল না।" গত বৃহস্পতিবার পুনে থেকে বাড়ি ফেরার পর মালবাজার শহরে তাঁকে বরণ করা হয়। 

প্রতিবেদন- নিজস্ব সংবাদদাতা


No comments