Header Ads

বাংলা ছবির নক্ষত্রপতন, শুটিং চলাকালীন অসুস্থ হয়ে প্রয়াত অভিষেক চট্টোপাধ্যায়


নব্বই দশকের বাংলা ছবির জনপ্রিয় নায়ক ছিলেন অভিষেক চট্টোপাধ্যায়। সেই সময় একটানা বিভিন্ন রকম ছবিতে তিনি অভিনয় করে গেছেন। মূল নায়ক ও পার্শ্ব চরিত্র দুই ভূমিকাতেই তিনি অভিনয় করেছেন। 'মা', 'পুরুষোত্তম', 'গীত সংগীত', 'সুজন সখি', 'মায়ার বাধন', 'সখি তুমি কার', 'প্রেম সংঘাত', 'হারানের নাতজামাই', 'সকাল সন্ধ্যা', 'আলো', 'মায়ের আঁচল', 'বাড়িওয়ালি', 'নয়নের আলো',  'দহন', 'মাতৃভূমি', 'সংঘর্ষ', 'ইন্দ্রজিৎ', 'মায়াবিনী', 'চাওয়া-পাওয়া', 'পথভোলা', 'আমি যে তোমার', 'ককটেল', 'তুফান', 'চোরাবালি', 'হারিয়ে যায়', 'যুগ যুগ জিও', 'ভয়', 'রাজমহল', 'অপরাধী' ও 'তুফান'-এর মতো একাধিক ছবিতে তিনি দক্ষতার সাথে অভিনয় করেছেন। 


গত বুধবার রাতে তিনি একটি রিয়্যালিটি শো-এর শুটিং করছিলেন। শুটিং চলাকালীন তিনি হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েন। এরপর অসুস্থতা সঙ্গে নিয়ে তিনি বাড়ি ফিরে আসেন। তাঁর বাড়ির লোকেরা তাঁকে হাসপাতালে নিয়ে যেতে চাইলেও তিনি হাসপাতালে যাননি৷ অবশেষে রাত সোয়া একটার সময় আচমকা হৃদরোগে আক্রান্ত হয়ে নিজ বাসভবনেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি৷ আজ বৃহস্পতিবার ভোরে জানা গেছে তাঁর মৃত্যু সংবাদ। অভিষেকের মৃত্যুর খবর সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন অভিনেতা ভরত কল। তাঁর মৃত্যু সংবাদে শোকস্তব্ধ বাংলা ছবির জগৎ। 

বর্তমান সময়ে অভিষেক চট্টোপাধ্যায়কে ছবিতে অনিয়মিত ভাবে দেখা যাচ্ছিল। শেষ জীবনটা ছোটো পর্দায় অভিনয় করেই তাঁর কাটছিল। গতবছর বড়পর্দায় শেষ তিনি কাজ করেন 'বাজী' ও 'লাভার' নামক দুটো ছবিতে। অভিনয় ছিল তাঁর প্রাণ। লাইট, ক্যামেরা, অ্যাকশন শব্দগুলির সাথেই তাঁর জীবনের সমস্ত ওঠাপড়া জড়িয়ে রয়েছে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৭ বছর। এই বয়সে মৃত্যুকে আকস্মিক মৃত্যুই বলা যায়৷ গতকালও কেউ ভাবেননি যে তিনি আজকে আমাদের ছেড়ে চলে যাবেন। 

মোটাসোটা চেহারার এক প্রাণবন্ত অভিনেতার এভাবে হঠাৎ করে চলে যাওয়াটা বাংলা ছবির জগতের কেউই মেনে নিতে পারছেন না। তাঁর কেরিয়ার দারুণভাবে শুরু হলেও শেষ জীবনে মনে রাখার মতো কোনো ছবিতেই তিনি সুযোগ পাননি৷ চলচ্চিত্র, ধারাবাহিকের পাশাপাশি তিনি একগুচ্ছ যাত্রাপালাতেও অভিনয় করেছেন। শহর থেকে গ্রাম সবার পরিচিত অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়ের প্রয়াণে স্তম্ভিত তাঁর কাছের সকল মানুষজন৷ 

প্রতিবেদন- নিজস্ব সংবাদদাতা


No comments