Header Ads

সুস্থতার পথে বাংলা, গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিল স্বাস্থ্য ভবন


সুস্থতার পথে বাংলা। প্রত্যহ দ্রুতগতিতে কমছে দৈনিক করোনা আক্রান্তদের সংখ্যা। তাই রাজ্যে করোনার চিকিৎসার জন্য গড়ে ওঠা বেশিরভাগ সেফ হোম ও হাসপাতালের ওয়ার্ড সাময়িক ভাবে বন্ধ করার সিদ্ধান্ত নিল স্বাস্থ্য দপ্তর। আজ স্বাস্থ্য ভবনের তরফে এক বিবৃতির মাধ্যমে বলা হয়েছে, রাজ্যের কোভিড পরিস্থিতি প্রায় নিয়ন্ত্রণে। অতএব জেলা পিছু একটি বা দু'টি কোভিড হাসপাতাল বা ওয়ার্ড ছাড়া বাকিগুলো সাময়িক ভাবে বন্ধ করবে প্রশাসন। 


গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন আক্রান্তের সংখ্যা অনেকটাই কমে গিয়েছে। সোমবার সন্ধ্যায় রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘন্টায় মোট ৬১৫ জন কোভিড আক্রান্ত হয়েছেন। রাজ্যজুড়ে বিভিন্ন উৎসব থাকার জন্য অনেকে করোনা বৃদ্ধি পাওয়ার আশঙ্কা প্রকাশ করেছিলেন। যদিও সেই আশঙ্কা একেবারেই সত্যি হয়নি।  
 
স্বাস্থ্য ভবনের দেওয়া বিবৃতিতে জানানো হয়েছে, রাজ্যের করোনা পরিস্থিতি এখন নিয়ন্ত্রণেই। আর তা সম্ভব হয়েছে দ্রুত টিকাকরণ এবং করোনা বিধি কার্যকর করার ক্ষেত্রে স্থানীয় প্রশাসনের তৎপরতার জন্য। বর্তমান পরিস্থিতির দিকে নজর রেখেই সেফ হোম এবং সরকারি হাসপাতালের করোনা ওয়ার্ডগুলিতে শয্যা কমিয়ে তা সাধারণ রোগীদের জন্য খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্যভবন৷ 

আজকের বিবৃতিতে আরো বলা হয়েছে, এক একটি জেলায় একটি বা দু'টি করে কোভিড হাসপাতালের ওয়ার্ড রাখা হবে। ঐ ওয়ার্ডে করোনা চিকিৎসার সবরকম পরিষেবার সুবিধা থাকবে। আপাতত বাকি ওয়ার্ডগুলিতে  সাধারণ রোগীর চিকিৎসা করা হবে। তবে কোন জেলায় কীভাবে এই পরিকাঠামো তৈরি হবে, তা সংশ্লিষ্ট জেলা শাসকের সঙ্গে পরামর্শ করে তবেই সিদ্ধান্ত নিতে বলা হয়েছে স্বাস্থ্য দফতরের তরফে। কোভিড ওয়ার্ডে কর্মরত অতিরিক্ত হাসপাতাল কর্মীদের স্বাভাবিক কাজে ফিরতে বলা হয়েছে।  

প্রতিবেদন- নিজস্ব সংবাদদাতা


No comments