Header Ads

'দুর্গাপুর নব-দিগন্ত' সংগঠনের উদ্যোগে মলানদিঘি ঘটক ডাঙ্গাতে আয়োজিত হলো ফ্রী হাট


দুর্গাপুর মলানদিঘি ঘটক ডাঙ্গাতে লকডাউনে রোজগার নেই বহু শ্রমজীবী মানুষের। দু'মুঠো খাবার জোগাড় করতে তাদের হিমশিম খেতে হচ্ছে। ভাড়ারে প্রচণ্ড টান পড়ছে তাদের। দুপুর ও রাতে স্বচ্ছন্দে খাওয়ার জন্য ব্যাগভর্তি বাজার করবারও উপায় খুঁজে পাচ্ছেন না তারা। তাই তাদের বিপদের দিনে ভরসা জোগালো 'দুর্গাপুর নব-দিগন্ত' নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন।


'দুর্গাপুর নব-দিগন্ত' স্বেচ্ছাসেবী সংস্থার পক্ষ থেকে দুর্গাপুর মলানদিঘি ঘটক ডাঙ্গা আদিবাসী পাড়াতে গত রবিবার বসানো হয় ফ্রী হাট। যেখানে সম্পূর্ণ বিনামূল্যে দেওয়া হয় কাঁচা সবজি। মলানদিঘি ঘটক ডাঙ্গা গ্রামে ৪৫ টি পরিবারের হাতে তুলে দেওয়া হলো কাঁচা সবজি। 
করোনার অস্থির সময়ে 'দুর্গাপুর নব-দিগন্ত' অসহায় মানুষের পাশে দাঁড়াতে অত্যন্ত নিষ্ঠা ও যত্ন সহকারে ফ্রী হাটের আয়োজন করেছিল। মানুষজন নিজের মতো করে সেখানে ব্যাগে করে সবজি নিয়ে গেছেন। 

'দুর্গাপুর নব-দিগন্ত' স্বেচ্ছাসেবীর কর্ণধার জানান "ফ্রী বাজারের মতো এমন একটি উদ্যোগ নেওয়ার ফলে আমরা বহু মানুষের আশীর্বাদ পাচ্ছি। এইভাবে মানুষের আশীর্বাদ পেতে থাকলে আগামী দিনে আমরা প্রতিটি গ্রামে ফ্রী হাটের ব্যবস্থা করবো। এছাড়াও আগামী দিনে পিছিয়ে পড়া গ্রামগুলিতে শিক্ষা ব্যবস্থা কে তুলে ধরবো।" 

প্রতিবেদন- সুমিত দে


No comments