Header Ads

সম্পূর্ণ একক উদ্যোগে কোভিড যোদ্ধা হিসেবে লড়াই করছেন এ্যঞ্জেলা রাহা


একটা কঠিন সময়ের মধ্য দিয়ে চলছি আমরা৷ বহু মানুষ হারাচ্ছে তাদের প্রিয়জনকে। শিল্প জগতের অনেক পরিচিত মুখও বিদায় নিচ্ছে আমাদের কাছ থেকে। করোনায় প্রতিটি মানুষের জীবনে নেমে এসেছে এক কালো অন্ধকার। কত কত লোকের দু'মুঠো ভাত জুটছে না৷ কত কত মানুষের বন্ধ হয়ে গেছে রোজগার। সুখে বেঁচে থাকার উপায় খুঁজে পাচ্ছে না তারা। 


করোনার দ্বিতীয় ঢেউ যখন বেশামাল করে দিচ্ছে জনজীবনকে, তখন লকডাউনকে একরকম বাধ্য হয়েই আমাদের মেনে নিতে হচ্ছে। লকডাউন ছাড়া করোনামুক্ত হওয়ার কোনো আশায় যে কারোর কাছে নেই। একদিকে ভাইরাসের আক্রমণ তো অন্যদিকে লকডাউন। বলা যেতে পারে পৃথিবী যেন এক অচল অবস্থায় পরিণত হয়েছে। এমন অবস্থায় দুঃস্থ মানুষের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন এ্যঞ্জেলা রাহা। 


রাস্তার ধারে পড়ে থাকা বুভুক্ষু মানুষগুলোর জন্য প্রতিনিয়ত লড়াই করছেন এ্যঞ্জেলা রাহা।  গত দুই মাস ধরে একাকী কোভিড যোদ্ধা হিসেবে একনাগাড়ে কাজ করে চলেছেন তিনি৷ প্রায় ৬০ থেকে ৭০ জন দুঃস্থ মানুষদের হাতে তিনি তুলে দিচ্ছেন রেশন ও খাদ্যসামগ্রী। ছোটো ছোটো বাচ্চাদের হাতে তুলে দিচ্ছেন খাবারের প্যাকেট।


বলাইবাহুল্য গত ৯ ই জুন এ্যঞ্জেলা রাহা তার বাবার মৃত্যু বার্ষিকীতে অসহায় মানুষদের হাতে খাবারের প্যাকেট তুলে দেন। এ্যঞ্জেলা রাহা তার একক উদ্যোগে যেভাবে লড়াই করছেন তা অত্যন্ত প্রশংসার দাবী রাখে। 

এ্যঞ্জেলা রাহা লিটারেসি প্যারাডাইসকে বলেন, "কোভিডে অনেকেরই কাজ চলে গেছে। অনেকে হয়তো সেরকম ভাবে কাজ করতেই পারছে না। অনেক পরিবার তাদের অনেক আত্মীয়কেও হারিয়েছে। এই অবস্থায় মানুষের পাশে দাঁড়াতে পেরে আমার খুব ভালো লাগছে। আমি মনে করি কঠিন সময়ে প্রত্যেকটি মানুষকে প্রত্যেক মানুষের পাশে দাঁড়ানো উচিৎ।" 

প্রতিবেদন- নিজস্ব সংবাদদাতা


No comments