Header Ads

"চন্দননগর স্ট্যান্ডের আড্ডা" ফেসবুক গ্রুপের দুঃস্থ শিশুদের সঙ্গে ভালোবাসার দিন উদযাপন


২০১২ সালে পথচলা শুরু হয় "চন্দননগর স্ট্যান্ডের আড্ডা" নামক এক জনৈক ফেসবুক গ্রুপের। কিছুদিন আগে এই গ্রুপের সদস্য সংখ্যা ৫০,০০০ ছাড়িয়ে যায়। যার আনন্দে মাতোয়ারা হয়ে গ্রুপের সঙ্গে যুক্ত অ্যাডমিন মডারেটররা সহ সাধারণ সদস্যরা মিলে কিছু সামাজিক গ্রহণ করার সিদ্ধান্ত নেন। ফেসবুকে এমন সহস্রাধিক গ্রুপ আছে যাদের সদস্য সংখ্যা পঞ্চাশ হাজারের অনেক বেশি৷ চন্দননগর স্ট্যান্ডের আড্ডা গ্রুপটি দুঃস্থ শিশুদের সঙ্গে যেভাবে আনন্দ ভাগ করে নিয়েছেন, তা সত্যিই অনন্য।


"চন্দননগর স্ট্যান্ডের আড্ডা" গ্রুপের পক্ষ থেকে গত ১৪ই ফেব্রুয়ারী ভ্যালেন্টাইন্স ডের দিনে চন্দননগরের একটি ইটভাটার ৭০টি গরিব পরিবারের হাতে সাধ্যমত সাহায্য এবং একবেলার খাবার তুলে দেওয়া হয়। মাস্ক-স্যানিটাইজার সাবান-শ্যাম্পুর মতো বেশ কিছু নিত্য প্রয়োজনীয় এবং আবশ্যকীয় সামগ্রী পরিবারগুলির হাতে তুলে দেওয়া হয়। একইসঙ্গে তাদের হাতে দুপুর বেলার খাবার তুলে দেওয়া হয়। খাদ্যদ্রব্যের মধ্যে ভাত মাংস আলু ভাজা চাটনি বিস্কুট এবং চকলেট দেওয়ার ব্যবস্থা করা হয়েছিল গ্রুপের অ্যাডমিনদের পক্ষ থেকে।


উদ্যোক্তারা জানিয়েছেন, তারা এই অনুষ্ঠান সুষ্ঠুভাবে সফল করতে গ্রুপের বিভিন্ন সদস্য বন্ধু-বান্ধবদের থেকে সব ধরণের সাহায্য এবং সহযোগিতা পেয়েছেন। যেভাবে সদস্য শুভানুধ্যায়ীরা এগিয়ে এসে তাদের আর্থিক ভাবে সাহায্য করেছেন তার জন্য তাদের আন্তরিক কৃতজ্ঞতা জানানো হয়েছে। সকলের সহযোগিতা এবং ঐকান্তিক প্রচেষ্টায় এরকম একটি সামাজিক উদ্যোগ বাস্তবায়িত করা সম্ভব হয়েছে। গ্রুপের অ্যাডমিন প্যানেলে রয়েছেন সৌরভ পাল, মনন মন্ডল, সালভিয়া শেঠ, নবারুণ ভট্টাচার্য এবং অনিরুদ্ধ ব্যানার্জী।  উদ্যোক্তারা অভিষেক দে, শোভন বিশ্বাস, রাজা অধিকারী, সৈকত, দীপায়ন ঘোষ, মৌমিতা চ্যাটার্জী, সায়ন ঘোষালদের বিশেষভাবে ধন্যবাদ জানিয়েছেন। 


ফেসবুক বা যেকোনো সামাজিক মাধ্যমের প্ল্যাটফর্ম যে শুধুমাত্র ইন্টারনেট এর মধ্যেই সীমাবদ্ধ নয়, রাজনীতি, বিনোদন, ফেক নিউজ ছড়ানোর বাইরেও তার যে একটি সামাজিক চরিত্র থাকতে পারে, তারা যে রাস্তায় নেবে সাধারণ গরীব মানুষের পাশে দাঁড়াতে পারেন, এটা আরো একবার প্রতিহত হল। এই ধরণের উদ্যোগ দিকে দিকে গড়ে উঠুক। তবেই আমরা সুন্দর ভবিষ্যতের দিকে অগ্রসর হতে পারবো।

প্রতিবেদন- নিজস্ব সংবাদদাতা

No comments