Header Ads

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ওপেন ডিজিটাল কনসার্টের আয়োজন ক্যাকটাসের


আজ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। সকল বাঙালির কাছে অত্যন্ত গর্বের একটি দিন হলো একুশে ফেব্রুয়ারী। লক্ষ লক্ষ প্রাণের বিনিময়ে বাংলা ভাষা সেদিন তার গৌরব ফিরে পেয়েছিল৷ বাঙালিরা যদি বাংলা ভাষা নিয়ে সেদিন লড়াই না করতো তাহলে বাংলা ভাষার আজ কোনো অস্তিত্বই থাকতো না। সেদিনের অভূতপূর্ব লড়াই সফল হয়েছিল বলেই আমরা আজ বাংলাতে গান করবার সুযোগ পাচ্ছি। বাংলা ভাষাতে গান লিখতে পারছি। প্রতিটি বাঙালির উচিৎ আজকের এই গৌরবময় দিনটিকে নিজেদের মতো করে উদযাপন করা। 


করোনা পরিস্থিতির জন্য এ বছর কতটা জমকালো ভাবে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত হবে সেই দিকে তাকিয়ে সমগ্র বাঙালি সমাজ। যত কঠিন পরিস্থিতিই আমাদের জীবনে আসুক না কেন উৎসব আমরা অন্য উপায়ে উপভোগ করবোই। মাতৃভাষা দিবস উদযাপন তো হবেই হবে। বাংলা ভাষার বিজয়ের দিন বাংলা গান হবেনা তা কী করে হয়? আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে জমজমাট দিনে পরিণত করতে বাংলা রক গান নিয়ে এক বিশেষ কনসার্টে হাজির হচ্ছে The Eventors India ও ক্যাকটাস। কেবল ক্যাকটাসই নয়, ক্যাকটাসের সঙ্গে আজ থাকবে সেমিকোলন, অসমাপ্ত, প্রয়াস, পালক- দ্য ব্যান্ড ও বুদ্ধায়নের মতো আরো পাঁচটি প্রতিভাবান বাংলা ব্যান্ড। আজ সন্ধ্যা সাতটায় বাংলা রক গানে কাটবে একটি সুন্দর সন্ধ্যা। 

এই স্পেশাল কনসার্টটির নামকরণ করা হয়েছে 'CONCERT DE KOLKATA'। টানা চার ঘন্টা ধরে চলবে এই কনসার্ট। এটি হতে চলেছে কলকাতার প্রথম ওপেন ডিজিটাল কনসার্ট যেখানে লাগছে না কোনো টিকিট। সম্পূর্ণ বিনামূল্যে এমন কনসার্ট দেখার সুযোগ খুব কমবারই পাওয়া যায়। কনসার্টটি দেখতে হলে সন্ধ্যা সাতটায় আপনার স্মার্টফোন কিংবা ল্যাপটপ ও ডেস্কটপ নিয়ে বসে পড়ুন সপরিবারে।  

The Eventors ও সিধুর অফিশিয়াল ফেসবুক পেজে দেখা যাবে পুরো শোটি। সকল বাঙালিকে কনসার্টটি দেখার জন্য তৈরি থাকতে বলেছেন ক্যাকটাস ব্যান্ডের প্রাণপুরুষ সিধু। বাংলা রক গানে কলকাতার বুকে বড়োসড়ো বিস্ফোরণ হতে চলেছে আজ সন্ধ্যায়। আপনি প্রস্তুত তো? জয় বাংলা রক।   

প্রতিবেদন- সুমিত দে


No comments