Header Ads

করোনার প্রকোপে জানুয়ারিতে হচ্ছে না ৪৫ তম কলকাতা আন্তর্জাতিক বইমেলা


অতিমারির কারণে আন্তর্জাতিক বইমেলার আয়োজক হিসেবে আমেরিকা, লন্ডন, প্যারিসের আন্তর্জাতিক বইমেলাগুলি নির্ধারিত তারিখ থেকে পিছিয়ে দেওয়া হয়েছে। এবার সেই পথে হাঁটল কলকাতা নগরীও। পিছিয়ে গেল ৪৫ তম কলকাতার আন্তর্জাতিক বইমেলার দিনক্ষণ। ঠিক এমনটাই জানালেন কলকাতা পাবলিশার্স অ্যান্ড বুকসেলার্স গিল্ডের সাধারণ সম্পাদক ত্রিদিব কুমার চট্টোপাধ্যায়। 


করোনা পরিস্থিতিতে কিছু সময়ের জন্য তাঁরা বাধ্য হচ্ছেন বইমেলার দিনক্ষণ পিছিয়ে দিতে। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে বইমেলার পরিবর্তিত তারিখ ঘোষণা করা হবে। বিশ্বের একাধিক দেশে নতুন করে দেখা গিয়েছে করোনার স্ট্রেন। যার কারণে বেশ কয়েকটি দেশে দ্বিতীয় দফায় জারি রাখা হয়েছে লকডাউন। করোনার স্ট্রেন ডেকে আনছে বড়োসড়ো বিপদের সম্ভাবনা। ঠিক এই কারণবশত পিছিয়ে যাচ্ছে ৪৫ তম কলকাতা আন্তর্জাতিক বইমেলা। 

২০২১ এর কলকাতার আন্তর্জাতিক বইমেলাতে থিম হিসেবে কান্ট্রি বাংলাদেশকে বেছে নেওয়া হয়েছিল। মুজিবের শতবর্ষে তাঁকে শ্রদ্ধা জানাতে এবং বাংলাদেশের ৫০ তম স্বাধীনতা দিবসের কথা মাথায় রেখে থিম নির্বাচনের ক্ষেত্রে বেছে নেওয়া হয় বাংলাদেশকে। কিন্তু করোনার স্ট্রেন যেহেতু বিপদ ডেকে আনছে তাই এই মুহূর্তে বিদেশ থেকে কারো আসা সম্ভব নয়। আগামী সপ্তাহে এজিএমে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে বিশেষ সূত্রের খবর। 

প্রতিবেদন- নিজস্ব সংবাদদাতা


No comments