Header Ads

নতুন সদস্যকে দেখতে বৃহস্পতিবার সকালে উপচে পড়া ভিড় আলিপুর চিড়িয়াখানাতে


আজ সকাল থেকে কুয়াশায় ঢেকেছিল গোটা মহানগর। কনকনে শীতের আমেজে জমে উঠেছিল আজকের সকাল। বেলা একটু গড়াতেই রোদের দেখা পাওয়া যায়।তারপর আলিপুর চিড়িয়াখানাতে নগরবাসীদের ঢল নামতে শুরু করে। হাড়কাঁপানো ঠাণ্ডা পড়তে এখনও কিছুদিন বাকী। আর তার আগেই আলিপুর চিড়িয়াখানা গমগম করতে শুরু করেছে। 


করোনাকালীন সময়ে বহুদিন বন্ধ থাকার পর খুলে গেল চিড়িয়াখানার দরজা। প্রতিবছরই হেমন্তের শেষে ও শীতের শুরুতে আলিপুর চিড়িয়াখানাতে লোকেরা ভিড় করেন। কিন্তু আজকের চিত্রটা অনেকটাই আলাদা। আলিপুর চিড়িয়াখানাতে সদ্য আগমন ঘটেছে এক নতুন সদস্যের। তাকে দেখতেই জনসমাগম চিড়িয়াখানা চত্বরে। 

আলিপুর চিড়িয়াখানাতে লক্ষ্মী নামের এক জিরাফ বসবাস করে। এই লক্ষ্মী জিরাফই গত ২৭ শে নভেম্বর এক পুত্রসন্তানের জন্ম দিয়েছে। জন্মের পর টানা আটদিন নিয়মিত চিড়িয়াখানা কর্তৃপক্ষ ছোট্ট জিরাফটির স্বাস্থ্যের দিকে নজর রাখে। আটদিন কেটে যাওয়ার পর তার স্বাস্থ্য একদম টনটনে। কোনোরকম অসুবিধা হচ্ছে না ছোট্ট জিরাফটির। জন্মের পর কয়েকদিন ছোট্ট জিরাফটিকে চিড়িয়াখানার আঁতুড়ঘরে রাখা হয়েছিল। গত শনিবার আতুড়ঘর থেকে তাকে বের করে আনা হয়। 

লক্ষ্মী জিরাফ ও তার ছোট্ট শিশুকে দেখতে ভিড় জমিয়েছিল কচি-কাঁচা থেকে তরুণ-তরুণী, বৃদ্ধ-আবাল্য সব বয়সের মানুষ। কেবল ছোট্ট জিরাফকেই নয়, চিড়িয়াখানার শিম্পাঞ্জি বাবুকে দেখতেও নগরবাসীর চিড়িয়াখানায় ভিড় উপচে পড়েছিল। চিড়িয়াখানার নতুন সদস্যদের টানে আগামীকাল থেকে ভিড় আরো বাড়তে পারে আশ্বাস চিড়িয়াখানা কর্তৃপক্ষের।  

প্রতিবেদন- নিজস্ব সংবাদদাতা

No comments