Header Ads

বদলাবে ভ্রমণের স্বাদ, শিলিগুড়ির মহানন্দা অভয়ারণ্যে চালু হলো জঙ্গল সাফারি


ভ্রমণপ্রিয় বাঙালির প্রিয় জায়গা হলো দার্জিলিং ও জলপাইগুড়ি। পাহাড়ময় সবুজে মোড়া লাবণ্যময়ী রূপের সমাহারে পরিপূর্ণ মনোমুগ্ধকর স্থান হলো দার্জিলিং ও জলপাইগুড়ি। প্রতি বছর দেশ-বিদেশ থেকে লক্ষ লক্ষ পর্যটক এখানে ভিড় করেন। শীতের মরসুম হোক বা গ্রীষ্ম সারা বছর পর্যটকেরা এখানে ভ্রমণের স্বাদ নিতে আসেন। পর্যটকদের ভ্রমণের আনন্দ দ্বিগুণ বাড়িয়ে দিতে শিলিগুড়ির মহানন্দা অভয়ারণ্যে চালু হলো জঙ্গল সাফারি। 


শিলিগুড়ির মহানন্দা অভয়ারণ্যে জঙ্গল সাফারি চালু হওয়া ভ্রমণপিপাসুদের জন্য বড়দিনের আগে বড়ো সুখবর। জলদাপাড়া ও গরুমারার মতোই একটি আকর্ষণীয় সাফারি হলো মহানন্দা অভয়ারণ্যের জঙ্গল সাফারি। মাত্র এক ঘন্টায় এই সাফারিতে জঙ্গলকে একেবারে ভিতর থেকে দেখার  সুবর্ণ সুযোগ থাকছে এখানে। পর্যটকেরা ওয়াচ টাওয়ার থেকে দেখা পাবেন গভীর অরণ্যের চিরসবুজ বৈচিত্র্য। জঙ্গল সাফারির জন্য থাকছে বাস পরিষেবাও। যে বাসে একসাথে ২৮ জন যাত্রী সাফারি করতে পারবে। কিন্তু প্যান্ডেমিকের জন্য আপাতত ২০ জন যাত্রী সাফারি করবে এই বাসে। 

বাসে সাফারির সময় যাত্রীরা জঙ্গলে দেখতে পাবে হরিণদের বিচরণ, চিতাবাঘ দৌড়ানোর দৃশ্য, নাম না জানা বহু প্রজাতির পাখিদের আনাগোনা ও বাইসনদের ভিড়। এই সাফারিতে মাথাপিছু খরচ ৩০০ টাকা। সাফারির সময়সীমা নির্ধারণ করা হয়েছে সকাল ৬ টা থেকে ৮ টা ৪৫ এবং বিকেল ৩ টা থেকে ৪ টা। 

প্রতিবেদন- নিজস্ব সংবাদদাতা

No comments