Header Ads

অস্থির সময়ে নতুন পৃথিবীর গল্প, শ্রোতাদের ভালোবাসায় একাকার সুব্রত শর্মার নতুন পৃথিবী-আমরাই গড়বো


এক নতুন পৃথিবীর গল্প শোনালেন পরিচালক সুব্রত শর্মা। গত ১০ ই মে মুক্তি পেয়েছে তার পরিচালিত নতুন মিউজিক ভিডিও 'নতুন পৃথিবী- আমরাই গড়বো'। করোনাতে ভীতসন্ত্রস্ত সকল মানুষদের মনে সাহস জোগাতে এমন উদ্যোগ নিলেন তিনি। যে উদ্যোগটি অত্যন্ত প্রশংসনীয়। শ্রোতাদের ভালোবাসাতে ভরে উঠছে এই মিউজিক ভিডিওটি। বাড়িতে বসে শ্যুট করা হয়েছে পুরো গানটির। সুব্রত শর্মার নিজের লেখা গানে জমে উঠেছে এই প্রজেক্ট। এই গানের ভিডিও পরিচালনা থেকে গান লেখা, সম্পাদনা সবটাই একা হাতে সামলেছেন তিনি। 


প্রসূন দাস ও সুব্রত শর্মার অসাধারণ সুরের মেলবন্ধনে অভিরাজ দাশগুপ্ত, মৃন্ময় দে, প্রসূন দাস ও সায়নী পালিতের সুরেলা কণ্ঠে তৈরি হয়েছে এই গান। লকডাউনের মাঝেও যে এমন গান বানানো সম্ভব তারই প্রমাণ দিলেন এ গানের সাথে যুক্ত সকল কলাকুশলীরা। যতই পৃথিবীতে কঠিন সময় আসুক শিল্পসত্ত্বা কখনো থেমে থাকে না। আমরা জানি বিধির বাঁধন কেটে ফেলা অতো সহজ নয়। তবুও চেষ্টা করতে হবে বিধির বাঁধনকে ভেঙ্গে ফেলার। প্রতিটি যুগে যুগে মানুষকে বিভিন্ন ভাবে অগ্নিপরীক্ষা দিতে হয়। এ করোনা যুদ্ধও হলো পৃথিবীর মানুষের কাছে এক অগ্নিপরীক্ষা। 

এসএসডি ভেঞ্চার ও এসস্কোয়ার এন্টারটেইনমেন্টের প্রযোজনায় তৈরি হয়েছে নতুন পৃথিবী-আমরাই গড়বো। রোগমুখী এক জটিল সময় গ্রাস করছে আমাদের। অস্তিত্বের জন্য সংগ্রামে এখন আমরা সকলেই সামিল৷ যে করেই হোক এ লড়াই আমাদের জিততে হবে। পৃথিবীতে মানুষ যদি না থাকে তাহলে এই সুন্দর পৃথিবী কেই বা গড়তে পারে? মানুষহীন পৃথিবী বড্ড বেমানান৷ এ পৃথিবীর জন্য আমরা যদি কিছুই না করতে পারি তাহলে তো আমাদের জন্ম বৃথা। অতএব নতুন পৃথিবীর কারিগর আমাদেরই হতে হবে। এমনই একটি বার্তাই উঠে এলো এই গানে।    
                   
টলিউডের একঝাঁক শিল্পী অভিনয় করেছেন এই গানে। অনিন্দ্য সরকার, ড. মনীষী ভট্টাচার্য, সিধু, শৌভিক চক্রবর্তী, অভিরাজ দাশগুপ্ত, উজানী দাশগুপ্ত, রাজীব বোস, শতাব্দী নাগ, সাহেব হালদার, সুরজিৎ মাইতি, ইন্দ্রজিৎ বোস, গুড়িয়া, অরিত্র খান, সুস্মিতা রায় চৌধুরী, সৌগত বন্দোপাধ্যায়, তনয়া নন্দী, অনির্বাণ চক্রবর্তী, ঐন্দ্রিলা সাঁতরা, অনুষ্কা ঘটক, পূর্ণিমা দাশগুপ্ত, সায়ন ব্যানার্জি, শুভ্র মজুমদার, শান্তনু মজুমদার, জয়তী বসু চৌধুরী, সুমনা দাস, স্বপন কুমার, ইপ্সিতা ভট্টাচার্য ও অর্ণব দত্তের মতো শিল্পীরা অভিনয় করেছেন এই গানে।   

প্রতিবেদন- সুমিত দে

No comments