Header Ads

ইন্দ্রনীল ব্যানার্জি ও টিম ইউনিটি পিকচার্সের নতুন প্রয়াস 'সরে যাবে মেঘ'


মানবজীবনে বাঁচতে হলে আমাদের বারংবার লড়াই করতে হয়। তা প্রকৃতির সাথেও হতে পারে আবার রোগের সাথেও হতে পারে। যেমন বর্তমানে আমরা কোভিড নাইন্টিনের বিরুদ্ধে লড়াই করছি৷ একটি মহামারী সৃষ্টিকারী রোগের সাথে আমাদের প্রতিনিয়ত সংঘাত চলছে। আমরা আমাদের সাধ্যমতো লড়ে যাবো। মানবজাতির ব্যস্তজীবনে জমা হয়েছে কালো মেঘ। আকাশে যখন বৃষ্টি নামে তার পূর্বে জমা হয় একগুচ্ছ কালো মেঘ৷ যে মেঘ দেখে অনেকে ভয় পান। যারা কালো মেঘ দেখে ভয় পেয়ে থাকেন তাদের আমরা স্বান্তনা দিতে বলে থাকি মেঘ দেখে কেউ করিস নে ভয় আড়ালে তার সূর্য হাসে। একদমই তাই, যতই আকাশে কালো মেঘ জমে উঠুক না কেন সূর্য ঠিক উঠবেই। 


কোভিড নাইন্টিনকে প্রতিহত একদিন মানুষ করবেই। কালো মেঘ সরে গিয়ে আবারো আসবে নতুন দিনের সূর্যের আলো। একদিন এই কালো মেঘ সরে যাবে। এমনই একটি ভাবনার ওপর তৈরি হলো নতুন বাংলা লকডাউন মিউজিক ভিডিও 'সরে যাবে মেঘ'। এ ইউনিটি পিকচার্স ইনিশিয়েটিভের প্রযোজনায় খুব তাড়াতাড়ি মুক্তি পেতে চলেছে এই মিউজিক ভিডিওটি। পরিচালক ইন্দ্রনীল ব্যানার্জির পরিচালনা ও সম্পাদনায় নির্মিত হয়েছে ভিডিওটি৷ লকডাউনে বাড়িতে বসে শ্যুট করা হয়েছে এই গানটির। এর আগে পরিচালক ইন্দ্রনীল ব্যানার্জি 'হ্যাকছো' নামে একটি লকডাউন শর্টফিল্ম বানিয়েছিলেন। যে ছবিটি বিশেষ ভাবে প্রশংসিত হয়েছে সকলের কাছে। 

'সরে যাবে মেঘ' গানটি লিখেছেন গীতিকার শৌনক রায়। এই গানের সঙ্গীত পরিচালনা করেছেন তীর্থ কমল দাশগুপ্ত। তোর্সা চক্রবর্তী ও তীর্থ কমল দাশগুপ্তের কণ্ঠে ধ্বনিত হয়েছে এ গান। গিটার ও ড্রাম সহযোগে বানানো হয়েছে গানের ট্র্যাকটি৷ এ গানে ট্র্যাক অ্যারেঞ্জমেন্ট করেছেন অ্যারোন স্মিথ। এ গানে গিটার পরিবেশন করেছেন দীপন বিশ্বাস ও সুমঙ্গল দাস। গিটার ছাড়াও ড্রাম পরিবেশন করেছেন কুশল ঘোষ৷ গানের ভিডিওতে সিনেমাটোগ্রাফি করেছেন তুহিন দাশগুপ্ত। গানটির মিক্স ও মাস্টারিং করেছেন দীপন বিশ্বাস। 

একঝাঁক শিল্পী অভিনয় করেছেন 'সরে যাবে মেঘে'। এই মিউজিক ভিডিওতে অভিনয় করেছেন দেবস্মিতা চক্রবর্তী, রাজীব বিশ্বাস, শৌনক রায়, ওলিভিয়া দে, মহাশ্বেতা ভৌমিক, অনুষ্কা কুন্ডু, অর্ক ভট্টাচার্য, গৌতম চক্রবর্তী, ঋদ্ধিমান খান, প্রদীপ এ মাইতি, সুবীর বিশ্বাস ও আরো অনেকে অভিনয় করেছেন এই গানে৷ সবকিছু ঠিকঠাক থাকলে আর কিছুদিন পর মুক্তি পাবে এই গান। আপাতত মুক্তির পথে একটু একটু করে দিন গুণছে এই মিউজিক ভিডিও। 

প্রতিবেদন- সুমিত দে

No comments