Header Ads

রিইউনিয়নের মধ্যে থাকা অদ্ভুত নস্টালজিয়া। সৌজন্যে নতুন ছবি 'আবার বছর কুড়ি পরে'


জীবনে বন্ধুত্বের একটা আলাদা গুরুত্ব থাকে। আমাদের স্কুলজীবনে আমরা খুঁজে পাই নতুন নতুন বন্ধুদের। স্কুলে আমাদের অজস্র বন্ধু থাকে। কিন্তু কিছু মানুষের সাথে গভীর বন্ধুত্ব গড়ে ওঠে। স্কুল জীবন শেষ হলেও সেই বন্ধুত্ব থেকে যায় চিরকাল। বহু বছর সেই বন্ধুদের সাথে দেখা হলে অনন্য অনুভূতি জন্মায়। রিইউনিয়নের মধ্যে থাকে এক অদ্ভুত নস্টালজিয়া। আমাদের জীবনে সেরা বন্ধুর সাথে কয়েক বছর পর দেখা হওয়ার গল্প নিয়ে আসছে নতুন বাংলা ছবি 'আবার বছর কুড়ি পরে'। নবাগত পরিচালক শ্রীমন্ত সেনগুপ্তের পরিচালনায় তৈরি হচ্ছে এই ছবি।   



বর্তমানে ইন্টারনেটের যুগে আমরা ব্যস্ত থাকি ফেসবুক, ইউটিউব, টুইটারের মতো সোশ্যাল মিডিয়াতে। স্কুল জীবন শেষ হওয়ার পর আমরা কেউ কেউ বহু দূরে চলে যাই উচ্চশিক্ষার জন্য। কাজেই অনেক বন্ধুর সাথে যোগাযোগ বন্ধ হয়ে যায়। কিন্তু আজকাল ফেসবুক ম্যাসেঞ্জার, গুগুল ডিও, হোয়াটসঅ্যাপে ভিডিও কলিং এর মাধ্যমে সহজেই যোগাযোগ টিকে থাকে সকল বন্ধুদের। এর পরেও যদি কুড়ি বছর পর কোনো প্রিয় বন্ধুর মুখোমুখি দেখা হয় তাতেও লুকিয়ে রয়েছে অচেনা ভালোবাসার গন্ধ। 

অরুণ, বনি, দত্ত আর নীলা এই চার চরিত্র এই ছবিতে বিভিন্ন শহরে থাকা সত্বেও একত্রিত হবে বছর কুড়ি পরে। এমনই একটি গল্পের কথা তুলে ধরছেন এ ছবির পরিচালক। প্রায় সাড়ে তিন বছর ধরে তিনি মোনালি সেন চৌধুরীর সঙ্গে বসে এই গল্পটি লিখেছেন। রিইউনিয়ন নিয়ে বাংলাতে অনেক ছবি হয়েছে কিন্তু এ ছবিতে এ ছবির পরিচালক নিজের বাস্তব অভিজ্ঞতা থেকে ছবিটা বানাচ্ছেন। গল্পের মধ্যে রয়েছে অন্যরকম বৈচিত্র্য।  

'আবার বছর কুড়ি পরে' ছবিতে মুখ্য ভূমিকায় অর্থাৎ অরুণ, বনি, দত্ত আর নীলার চরিত্রে অভিনয় করছেন আবির চটোপাধ্যায়, অর্পিতা চ্যাটার্জি, তনুশ্রী চক্রবর্তী ও অভিষেক বন্দোপাধ্যায়। এ ছবিতে এই প্রথমবার আবিরের বিপরীতে জুটি বাঁধছেন অর্পিতা। অরুণ, বনি, দত্ত আর নীলার ছোটোবেলার চরিত্রে অভিনয় করতে দেখা যাবে আর্য দাশগুপ্ত, পূষণ দাশগুপ্ত, দিয়াশা দাস, তনিকা বসুকে। এছাড়াও অন্যান্য চরিত্রে অভিনয় করছেন পরাণ বন্দোপাধ্যায়, রবি সাউ, অরিত্র দত্ত বণিক, রাজর্ষি নাগ ও আরো অনেকে। চলতি মাসের সতেরো তারিখ থেকে উত্তরবঙ্গের নজরকাড়া স্থানে শ্যুটিং শুরু হবে এ ছবির। 

এই ছবির সংগীত পরিচালনা করছেন জনপ্রিয় বাংলা গান 'প্রেমে পড়া বারণ' খ্যাত সুরকার ও গায়ক রণজয় ভট্টাচার্য। যার সুরের জাদুতে মুগ্ধ হবেন সকল শ্রোতারা। এ ছবির গল্প, অভিনেতা-অভিনেত্রী নির্বাচন, গান, চিত্রনাট্য সব মিলিয়ে দারুণ একটি ছবি পেতে চলেছে বাংলা সিনেপ্রেমীরা।     

প্রতিবেদন- সুমিত দে

No comments