Header Ads

বসন্তকালে যখন পৌষের আগমন। বদলা নিতে আসছে গোয়েন্দা অনির্বাণ


বসন্তকালে যখন পৌষের আগমন। বদলা নিতে আসছে গোয়েন্দা অনির্বাণ। সৌজন্যে নতুন বাংলা ছবি 'পৌষে বদলা'। পরিচালনায় নবাগত পরিচালক জিবি। ছবির গল্পে রয়েছে রহস্যের উত্তেজনা। ছবির চিত্রনাট্যে ফ্রেম টু ফ্রেম  রয়েছে থ্রিলারের ছোঁয়া। গোয়েন্দা নির্ভর এই ছবি দর্শকদের চোখের খিদে বাড়িয়ে তুলবে। অন্যান্য গোয়েন্দা গল্পের থেকে এই গল্প একটু অন্যরকম। গল্পে রাখা হয়েছে বেশ নতুনত্ব। ছবির গল্প সৌভিক দে, জিবি ও সৌরদীপ ঘোষের মস্তিষ্কপ্রসূত। 


৩১ শে আগস্ট, ২০১৯ এ একটি ছেলে তার প্রিয় বন্ধুর হাতে খুন হয়। ছেলেটি যেখানে খুন হয় সেই মার্ডার স্পটে পুলিশ আসে এবং ভিক্টিমের ফোন পাওয়া যায়। যে বরাবরই তার তিন বন্ধুুর সাথে বাড়িতে পার্ট করতো। এমনই একটি পার্টির দিনেই ছেলেটি খুন হয়৷ পোস্টমর্টেম রিপোর্টে মৃত্যুর কারণ হিসেবে উঠে আসে যে নর্মাল কার্ডিয়াক অ্যারেস্টের ফলে ছেলেটির মৃত্যু হয়েছে। ভিক্টিমের বাবা ছিলেন একজন প্রভাবশালী রাজনৈতিক নেতা। যার কাছে এই ঘটনাটি নিছকই পরিকল্পনামাফিক খুন বলেই মনে হয়। তিনি খুনের কিনারার জন্য গোয়েন্দা অনির্বাণকে দায়িত্ব দেন। গোয়েন্দা অনির্বাণ রহস্য নদীতে লাফিয়ে পড়লেন খুনের রহস্য উদ্ধারে। আদৌ কী তিনি সফল হবেন? এমনই একটি গল্প উঠে এসেছে ছবিতে।  

ছবিটি নির্মিত হয়েছে ইউনিক্স অফিশিয়ালের ব্যানারে। ছবিটি প্রযোজনা করেছেন সৌভিক দে। ছবির সহযোগী প্রযোজক অমৃতাঙ্গসু চক্রবর্তী ও সৌরিশ দে। ছবিতে সিনেমাটোগ্রাফি করেছেন প্রিয়ম দে। ছবির সহযোগী পরিচালক কৌস্তুভ সাহা। ছবিতে মেকআপের দায়িত্ব সামলেছেন বিদিশা ভৌমিক৷  


ছবিতে গোয়েন্দা অনির্বাণের  চরিত্রে অভিনয় করেছেন সৌভিক দে। গোয়েন্দা অনির্বাণের অ্যাসিস্ট্যান্টের চরিত্রে অভিনয় করেছেন জিবি। এছাড়াও অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন সৌম্য ঘোষ, দেবপ্রিয়া বন্দোপাধ্যায়, পার্থ সারথি শীল, তীর্থরাজ, অঙ্কিত দত্ত, ঋষি ও অর্ণব চোপড়া প্রমুখরা। ছবিতে সংগীত পরিচালনা করেছেন তুনির চক্রবর্তী। ছবির বিশেষ চমক হলো এ ছবিতে একটি গান গেয়েছেন প্রখ্যাত সংগীত শিল্পী সবার প্রিয় নচিকেতা চক্রবর্তী। সবকিছু ঠিকঠাক থাকলে খুব শীঘ্রই মুক্তি পাবে এই ছবি। আপাতত চলছে এ ছবির পোস্ট প্রোডাকশনের কাজ।

প্রতিবেদন-সুমিত দে

No comments