Header Ads

করোনা আতঙ্কে কাজে না আসায় ডোমিনোজ কতৃপক্ষ ছাঁটাই করলো এক বাঙালি কর্মীকে


সারা দেশ করোনার আতঙ্কে আতঙ্কিত। বিশ্বজুড়ে ঝাঁকে ঝাঁকে চলছে মানুষের মৃত্যুমিছিল। প্রকৃতি যেন প্রতিশোধ নিচ্ছে মানুষের ওপর। করোনার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে এ রাজ্যের কঠোর হয়ে উঠেছে। বিদেশ বা বাইরের রাজ্য থেকে আসা ব্যক্তিদের আইসোলেশনে রাখার ব্যবস্থা করা হচ্ছে। তাদের স্ক্রিনিং টেস্ট করানো হচ্ছে। পাড়ায় পাড়ায় করোনা সতর্কের জন্য লিফলেট বিলি করা হচ্ছে। করোনা সতর্কতার জন্য পোস্টারিং করা হচ্ছে। মাইকে মাইকে প্রচার চালানো হচ্ছে। স্কুল-কলেজ বন্ধ রাখা হয়েছে। স্টেশন থেকে শুরু করে হাসপাতাল চত্বর প্রতিটি জায়গা পরিস্কার-পরিচ্ছন্ন রাখার ব্যবস্থা করা হয়েছে। গ্রামে গ্রামে বিশেষ ক্যাম্প পর্যন্ত খোলা হয়েছে। 


পুরো রাজ্যের মানুষ যখন করোনা প্রতিরোধে লড়াই শুরু করে দিয়েছে সেখানে এ রাজ্যেই ঘটে গেল একটি নিন্দনীয় ঘটনা। এবার বিদ্বেষ ছড়ানোর অভিযোগ উঠলো নামী পিজ্জা সংস্থা ডোমিনোজের বিরুদ্ধে। করোনা আতঙ্কের জন্য ডোমিনোজের এক বাঙালি কর্মী কাজে না আসায় তাকে ছাঁটাই করলো ডোমিনোজ। ঐ বাঙালি কর্মীর নাম নয়ন নস্কর। ঐ ব্যক্তির বাড়ি আলিপুরে।  
   
একটি বিশেষ সূত্রে জানা গেছে, ডোমিনোজের তরফে বলা হয় কর্মীরা কাজে না এলে তাদের ছাঁটাই করা হবে। কিন্তু করোনা আতঙ্কের জন্য বহু কর্মী কাজে আসেননি। নয়ন নস্কর কাজে না আসায় তাকে ছাঁটাই করে ফেলা হয়। এমনকি আরো বারোজন সেদিন অনুপস্থিত ছিলেন। যাদের জোরপূর্বক ঘর থেকে উঠিয়ে কর্মস্থলে নিয়ে যায় ডোমিনোজ কতৃপক্ষ। এ ঘটনার মূলে রয়েছেন দক্ষিণবঙ্গ ডোমিনোজের সেলস ম্যানেজার গৌরভ। যে ঘটনাটি অত্যন্ত কুরুচিপূর্ণ।  
    
ডোমিনোজের এ ঘটনার জন্য দোষীদের শাস্তিপ্রদান করা হয়নি। করোনা আতঙ্কে কেউ অনুপস্থিত থাকলে তাকে জোর করে কাজ করানো বিশেষ অন্যায়। বর্তমানে করোনা ভাইরাস আতঙ্কের জটিল পরিস্থিতিতে সরকার থেকে শুরু করে প্রতিটি সংস্থা ও প্রতিষ্ঠানকে দায়িত্ব সহকারে করোনা মোকাবিলা করতে হবে৷ ডোমিনোজ কতৃপক্ষের এমন হেন আচরণে ক্ষোভ উগরে দিয়েছেন প্রতিটি কর্মী। 

প্রতিবেদন- লিটারেসি প্যারাডাইস ইনফরমেশন ডেস্ক

No comments