Header Ads

বাংলাদেশি সন্দেহে তিন নিরীহ বাঙালি যুবককে পেটালো এমএনএসের লোকেরা


বাংলাদেশি সন্দেহে মারধোর করা হলো তিন বাঙালি যুবককে। ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের পুণেতে অবস্থিত বালাজি নগরে। কর্মসূত্রে বহুদিন ধরে এখানে রয়েছেন এই তিন যুবক। রাজ ঠাকরের দল এমএনএসের লোকজন মারধর করে তিন বাঙালি যুবকের ওপর। এই তিন বাঙালি যুবকের নাম হলো দিলশাদ মনসুরি, বাপি সর্দার ও রোশন শেখ। প্রায় পঞ্চাশ জন লোক তাদের বাড়ি থেকে বের করে নিয়ে এসে মারধর শুরু করে। 



এই তিন বাঙালি যুবক ভাড়া বাড়িতে থাকেন পুণের বালাজি নগরে। তিন ব্যক্তিরই বাড়ি পশ্চিমবঙ্গে। যারা ভিন্ন ভিন্ন পেশাতে পুণেতে কাজ করেন। তারা নিজেদের মধ্যে নিজের মাতৃভাষা বাংলাতে কথা বলায় ব্যস্ত হয়ে পড়েছিল। কেবল বাংলা ভাষা বলার জন্যই তাদের বাংলাদেশি বলে দাগিয়ে এমএনএসের লোকেরা পুণের রাস্তায় পেটালো তিন যুবককে। তাদেরকে পেটানোর সময় রাস্তাতে প্রচুর মানুষের ভিড় জমে যায়। পরিস্থিতির সামাল দিতে পুলিশ আসে ঘটনাস্থলে। 

তিন বাঙালি যুবককে এমএনএসের লোকজনেরা পেটানোর পর স্থানীয় পুলিশ এসে বিনা দোষে থানা নিয়ে যায় তাদের। সেখানে তিন যুবক পুলিশদের বোঝানোর চেষ্টা করে যে তাদের তিনজনের বাড়িই পশ্চিমবঙ্গে। তারা বাংলাতে কথা বলে। ভারতে পশ্চিমবঙ্গের মানুষের প্রধান ভাষা বাংলা। শুধু বাংলাদেশের মানুষই বাংলা বলে না এপারে পশ্চিমবঙ্গ, ত্রিপুরা ও বরাক উপত্যকার মানুষও বাংলা বলে। এরপরও তাদের থানায় ঢুকিয়ে ঘন্টার পর ঘন্টা ধরে হেনস্থা করা হয়। 

স্থানীয় পুলিশেরা তাদের সকলের বাড়িতে ফোন করে৷ বাড়ির লোকও জানায় যে তারা সকলেই ভারতের পশ্চিমবঙ্গ নিবাসী বাঙালি। তারা কেউই বাংলাদেশি নয়, সকলেই ভারতীয় বাঙালি। বাড়ির লোকের কথাও বিশ্বাস করেনি পুলিশ। বাড়ির লোকেদের লোকাল থানার মাধ্যমে ফোন করতে বলা হয়৷ এরপর তাদের বাড়ির লোকেরা থানাতে গিয়ে সব সমস্যার সমাধান করে। পশ্চিমবঙ্গের লোকাল থানার ভারপ্রাপ্ত পুলিশদের সহায়তায় তাদের ছেড়ে দেওয়া হয়।    
                                                   
এমএনএস দলের তরফে রাজ ঠাকরে জানায় যে মহারাষ্ট্রে কোনো বাংলাদেশিকে থাকতে দেওয়া হবেনা। যারা বেআইনি ভাবে বসবাস করছে তাদের দেশছাড়া করা হবে। মহারাষ্ট্রে নতুন সরকার গঠন হবার পর থেকেই উগ্র মারাঠি জাতীয়তাবাদকে কাজে লাগিয়ে উন্মত্ত হয়ে উঠেছে এই দল। রাজ ঠাকরে এতোদিন পর্যন্ত বাঙালিদের ওপর আঘাত করার কথা চিন্তা করেননি কিন্তু হঠাৎ করে বাংলাদেশি সন্দেহে তিনি বাঙালিকে পেটানোর ঘটনায় বাঙালি বিদ্বেষের পরিচয় দিলেন। তিনি যে চরম বাঙালি বিদ্বেষি তার পরিচয় সরাসরি পাওয়া গেল দুদিন আগে। এ ঘটনার মাধ্যমে ঘৃন্য জাতীয়তাবাদের জন্ম দিলেন রাজ ঠাকরে। বাইরের রাজ্যে যে বাঙালি নিরাপদ নয় তার আভাস পাওয়া গেল আবারো।  

প্রতিবেদন- লিটারেসি প্যারাডাইস ইনফরমেশন ডেস্ক

No comments