Header Ads

মুক্তির অপেক্ষায় 'এবার শল্যজিৎ'। এবারে মুখোমুখি দুই অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় ও সুব্রত বন্দ্যোপাধ্যায়


টলিউডে যখন রহস্যের আনাগোনা। আবারো আসছে গোয়েন্দা ছবি বাংলাতে। তবে এবার 'ফেলুদা', 'ব্যোমকেশ', 'শবর' বা 'কিরিটি' নয়। একদম ভিন্নধর্মী এক গোয়েন্দা ছবি নিয়ে হাজির হচ্ছে পরিচালক রাহুল ও তুহিন সিনহা। ছবির নাম 'এবার শল্যজিৎ'। যে ছবিতে থাকছে অজস্র চমক। এ ছবির মাধ্যমে বড়পর্দায় ফিরছেন সৌমিত্র-মাধবী জুটি। যে জুটি 'চারুলতা', 'কাপুরুষ ও মহাপুরুষ', 'গণদেবতা', 'জোড়াদিঘির চৌধুরী পরিবার', 'অন্তর্ধান' এর মতো বিখ্যাত সব চলচ্চিত্রে অভিনয় করে এককালে মানুষের নজর কেড়েছিল। বহু বছর পর আবারো পর্দায় এই জুটি। তাও আবার গোয়েন্দা নির্ভর একটি রোমহষর্ক থ্রিলারে। 


ছবির গল্প একশো আশি ডিগ্রি কোণে ঘুরিয়ে দেওয়ার মতো৷ একদিন ভোরে শরীরচর্চা করার সময় শল্যজিতের সাথে পরিচয় হয় সৌম্যর। দুজনের মধ্যে যখন বন্ধুত্ব জমে উঠেছে ঠিক তখনই খুন হয় সৌম্য। ময়না তদন্তে জানা যায় বিষক্রিয়ায় মৃত্যু হয়েছে তার। এরপর বন্ধুর মৃত্যুরহস্য তদন্তের দায়িত্ব নিজের কাঁধে  তুলে নেয় গোয়েন্দা শল্যজিৎ। শল্যজিৎ কি পারবে সৌম্যর হত্যাকারীকে খুঁজে বার করতে? এর উত্তর মিলবে খুব তাড়াতাড়ি। গোয়েন্দা শল্যজিতের গোয়েন্দাগিরি দেখতে হলে আপনাকে আসতে হবে আপনার নিকটবর্তী সিনেমাহলে। 

'এবার শল্যজিৎ' ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন সৌমিত্র চট্টোপাধ্যায়, মাধবী মুখোপাধ্যায়, সুব্রত বন্দোপাধ্যায়, সঞ্জয় সিনহা, সবিতা রায়, দিব্যেন্দু শেখর দাস ও আরো অনেকে। ছবিতে সংগীত পরিচালনা করেছেন নির্ভীক গোস্বামী। ছবির শ্যুটিং হয়েছে কলকাতা, উত্তরবঙ্গ ও সিকিমের চোখধাঁধানো লোকেশানে। আর কিছুদিনের মধ্যেই মুক্তি পাবে এই ছবি। 

সিনেপ্রেমী মানুষদের কাছে অন্যরকম আকর্ষণ হলো এ ছবি। রহস্য-রোমাঞ্চের মিশেলে ভিন্ন স্বাদের ছবি হলো 'এবার শল্যজিৎ'। সত্যজিৎ রায়ের 'ফেলুদা' চরিত্রে সৌমিত্র চটোপাধ্যায় অভিনয় করেছিলেন। তারপর সেভাবে গোয়েন্দা ছবিতে খুব একটা দেখা যায়নি তাঁকে। অনেকদিন পর একটি গোয়েন্দা ছবিতে তাঁকে দেখতে দর্শকদের অসাধারণ লাগবে। আপাতত মুক্তির অপেক্ষায় 'এবার শল্যজিৎ'।  

প্রতিবেদন- সুমিত দে

No comments