Header Ads

বন্ধুত্ব, ত্রিকোণ প্রেম ও একজন আত্মমগ্ন শিল্পীর কাহিনী 'অসুর'

সম্প্রতি মুক্তিপ্রাপ্ত পাভেল পরিচালিত জিৎ, নুসরত ও আবির অভিনীত ছবি 'অসুর' দর্শকদের মধ্যে বেশ সাড়া ফেলেছে। এই ছবিতে জিৎ কিগান মান্ডি, আবির বোধি ও নুসরতকে অদিতির ভূমিকায় অভিনয় করতে দেখা গেছে। 


বোধি (আবির) হলো কর্পোরেট ওয়ার্ল্ডের একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী৷ এই চরিত্রের দ্বারা একজন পুরুষের প্রকৃত বন্ধু, প্রকৃত প্রেমিক ও প্রকৃত পিতার অধ্যায়গুলো ফুটে ওঠে। অদিতি (নুসরত) হলো নন প্র্যাকটিসিং আর্টিস্ট। একজন নারীর বিভিন্ন দিক এই চরিত্রে ফুটে উঠেছে। কন্যারূপ, মাতৃরূপ, প্রতিহিংসা পরায়ণ রূপ ইত্যাদি এই চরিত্রে ভালোভাবে পরিস্ফুট হয়েছে। কিগান (জিৎ) হলো একজন আর্টিস্ট। একজন শিল্পীর কাছে একমাত্র শিল্পই হলো তাঁর জীবনের ধ্যান, জ্ঞান, প্রেরণা, ইচ্ছে, বাসনা সবটুকুই এই চরিত্রে বোঝা যায়। 

কলেজ জীবনের এই তিনবন্ধুর বন্ধুত্ব, পরে ত্রিকোণ প্রেম ও একজন আত্মমগ্ন শিল্পীর কাহিনীকে কেন্দ্র করে ২০১৫ সালে ঘটে যাওয়া কলকাতার দেশপ্রিয় পার্কের ঘটনাকে পটভূমিতে রেখে গল্পটি সাজানো হয়েছে। দুর্গাপুজোকে কেন্দ্র করে বাঙালির ইমোশন এই ছবিতে তুলে ধরা হয়েছে।    

বন্ধুত্ব, প্রত্যাখ্যান ও তার থেকে সৃষ্টি হওয়া প্রতিহিংসা কীভাবে শিল্পীর শিল্পকে বিলীন করার তাগিদে এগিয়েছিল। এরপরে কী হয়েছিল তা জানতে হলে অবশ্যই আপনাদের দেখতে হবে এই ছবিটি আপনাদের নিকটবর্তী প্রেক্ষাগৃহে।     
    
বিক্রম ঘোষ দ্বারা নির্মিত গানগুলি এই ছবিতে প্রাণের সঞ্চার ঘটিয়েছে। অভিনব এডিটিং, ব্যাকগ্রাউন্ড স্কোর ও অতি কম বাজেটে বাংলা চলচ্চিত্র জগতে অভিনব ভি.এফ.এক্স অন্য রূপ এনে দিয়েছে। ছবিটি সব বয়সের মানুষদের মনে প্রভাব ফেলবে এইখানেই ছবিটির স্বার্থকতা। অতএব এই ছবিটি সব দিক থেকে বিচার্যের ভিত্তিতে রেটিং প্রাপ্ত ১০ এর মধ্যে ৮.৫।


No comments