Header Ads

সদ্য মুক্তি পেল অনুরাগ হালদারের অনবদ্য সুরেলা রোমান্টিক গান 'ঘুম পাহারা'


গিটার হাতে ক্যাফেতে নিজের বোনা সুরে গান গাইতে ব্যস্ত একটি ছেলে। হঠাৎ দর্শকাসনে একটা মেয়েকে দেখে তার ভালো লেগে যায়। তাকে দেখতে দেখতে গানের জগৎ ছাড়িয়ে ছেলেটি হারিয়ে যায় ঐ মেয়েটির সাথে কল্পনার আঁধারে। দুজনের মধ্যে চলতে থাকে ভালোবাসার খেলা। ছেলেটির গান গাওয়া শেষ হতেই মেয়েটি অদৃশ্য হয়ে যায়। কেউ পারলো না তার ঠিকানা দিতে।


এতক্ষণ যা বললাম তা আসলে পুরোটাই গল্প। বাস্তবের সাথে যার আকাশ-পাতাল ফারাক। এই গল্পটি তুলে ধরা হয়েছে গায়ক অনুরাগ হালদারের নতুন গানে। গিটার হাতে এই প্রথমবার কোনো সিঙ্গেলস গানে দেখা মিলল অনুরাগ হালদারের। নিজের লেখা ও নিজস্ব সুরে একটি সুরেলা রোমান্টিক গানের জন্ম দিলেন এবার। এর আগে তার নিজস্ব সৃষ্টি করা গানগুলো শ্রোতাদের নজর কেড়েছে। সদ্য আমারা মিউজিক বেঙ্গলী ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে তার নতুন গান 'ঘুম পাহারা'।

গায়ক অনুরাগ হালদার এ গানের প্রসঙ্গে জানান যে 'এই গানটি আমি প্রথমে সিনেমার জন্য বানাবো বলে ঠিক করি। কিন্তু তারপর আমার মনে হয়েছিল এই গানটি সিনেমাতে না বানিয়ে সিঙ্গেলস হিসেবেই মুক্তি দিলেই বেশি ভালো হবে। সেইমতো সিঙ্গেলস হিসেবেই গানটি মুক্তি দিলাম।' গানটিতে অভিনয় করেছেন অনুরাগ হালদার ও রোশনি ঘোষ। গানটির ভিডিও চিত্র পরিচালনা করেছেন পরিচালক সৌরদীপ্ত চৌধুরী। গ্যাংটকের অসাধারণ পরিবেশে শ্যুট হয়েছে গানটির। 

আমারা মিউজিক বেঙ্গলীর তরফ থেকে প্রচন্ড ভাবে সমর্থন পেয়েছেন অনুরাগ হালদার। হৃদয় ছিনিয়ে নেওয়ার মতো মিঠেল সুরের মিশেলে অনবদ্য গীত হলো 'ঘুম পাহারা'। গানের নাম 'ঘুম পাহারা' রাখাটা একদম যুক্তিযুক্ত। কারণ আপনি যখন রাত্রে নিস্তব্ধ শান্ত পরিবেশে ঘরের মধ্যে বিছানায় শুয়ে শুয়ে হেডফোনে গান শোনেন তখন এ গানটি যদি একবার শোনেন তাহলে আপনার চোখের পাতা বুজে আসবে৷ আপনি টেরই পাবেন না যে কখন আপনি ঘুমিয়ে পড়েছেন।   

এই শীতে মুক্তিপ্রাপ্ত অনুরাগ হালদারের নতুন গানটি ইতিমধ্যেই বেশ প্রশাংসা পেয়েছে শ্রোতাদের কাছে। কাজেই 'ঘুম পাহারা' নিয়ে আর বেশি কিছু না লিখলেও চলে। যারা নিয়মিত বাংলা ইনডিপেনডেন্ট মিউজিক শোনেন তাদের জন্য এই গান বেশ চমকপ্রদ। যারা এখনো এ গানটি শোনেননি তারা চটপট শুনে ফেলুন গানটি। বাংলা গানের জয় হোক সর্বত্র।  



প্রতিবেদন- সুমিত দে

No comments