Header Ads

'সব গল্পের শেষ হয়না, কিছু গল্প চলতেই থাকে'। আসছে রোহন সেনের প্রথম ছবি 'এভাবেই গল্প হোক'


'সব গল্পের শেষ হয়না, কিছু গল্প চলতেই থাকে'। একটি না বলা গল্প নিয়ে সিনেমা। যে গল্পে দর্শকেরা নিজেকে খুঁজে পাবেন। যে গল্পের গভীরতায় হারাতে হবে সকল সিনেপ্রেমী মানুষদের। আসছে টলিউডের সর্বকনিষ্ঠ চলচ্চিত্র পরিচালক রোহন সেনের প্রথম ছবি 'এভাবেই গল্প হোক'। নতুন বছরে মুক্তি পেতে চলেছে তার এই ছবি৷ সম্পূর্ণ স্বতন্ত্র ভাবনাতে তিনি বানিয়েছেন এই ছবি। মাত্র ঊনিশ বছর বয়সে তিনি ছবি বানালেন। ক্লাস ইলেভেন থেকেই তিনি বানাচ্ছেন শর্টফিল্ম। তার পরিচালিত তিনটি শর্টফিল্ম পরপর তিনবার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়। তিনি কেএফটিআই থেকে চলচ্চিত্র নিয়ে পড়াশুনো করেছেন। 


'এভাবেই গল্প হোক' ছবিতে অভিনয় করেছেন জয় সেনগুপ্ত, শান্তিলাল মুখোপাধ্যায়, রূপাঞ্জনা মিত্র, আনন্দ এস চৌধুরী, বিবৃতি চট্টোপাধ্যায়, শাশ্বতী গুহ ঠাকুরতা, মৃণাল মুখোপাধ্যায় ও আরো অনেকে। কিছুক্ষণ এন্টারটেইনমেন্টের ব্যানারে ছবিটি প্রযোজনা করেছেন অমৃতা দে৷ ছবির গল্প ও স্ক্রিপ্ট লিখেছেন অর্পণ দেব ও রোহন সেন। ছবিতে সংগীত পরিচালনা করেছেন রাজদীপ গঙ্গোপাধ্যায়।  

ছবিতে উঠে এসেছে হতাশাগ্রস্ত এক পরিচালকের আত্মকথা। চরিত্রের নাম অভিজিৎ মুখার্জী। যার শেষ তিনটে ছবি মুখ থুবড়ে পড়েছে। সে এখন একটি নতুন ছবি বানাতে চায়। লেখক সিদ্ধার্থ ব্যানার্জীর লেখা উপন্যাস 'একটি অসমাপ্ত গল্প' নিয়ে হবে সেই ছবি। কাজেই সে নতুন ছবিতে হাত দেওয়ার জন্য তার বন্ধু অঞ্জনের সাথে দেখা করে। অঞ্জন বাবু পেশায় একজন প্রযোজক। বন্ধু অঞ্জনকে সে গল্প শোনাতে থাকে। অঞ্জন গল্প বলার সময় বেশ বুঝতে পারে যে সে প্রচন্ড হতাশাগ্রস্ত। তারপর তার বন্ধু কী রাজি হবে সিনেমাটি বানাতে? আর সে কী শেষ পর্যন্ত সফল হবে? যার উত্তর মিলবে আপনার নিকটবর্তী থিয়েটারে। 

গত ২৩ শে ডিসেম্বর মুক্তি পেয়েছে এ ছবির টিজার। যার পরতে পরতে লুকিয়ে আছে হৃদয়স্পশী ছোঁয়া। টিজারে আমরা দেখতে পাই পরিচালক অভিজিৎ মুখার্জী ব্যক্ত করছে তার নতুন গল্প৷ তার বন্ধু সেটা মন দিয়ে শুনছে। গল্প বলার মধ্যে তার স্ত্রীর কথাই ভেসে উঠছে তার মনে। সে নিজের স্ত্রীর সাথে সম্পর্কের বিচ্ছেদ ঘটিয়ে নিজের মতো করে ছবি বানিয়ে জীবন কাটাচ্ছে। তবুও স্ত্রীর প্রতি একটা অচেনা মায়া কাজ করতে থাকে তার মধ্যে। টিজারের শেষে দেখা যায় সে কিছুটা স্বস্তি লাভ করে চিৎকার করছে এভাবেই গল্প হোক।


সম্পর্ক ও কেরিয়ারের মেলবন্ধনে একজন হতাশাগ্রস্ত পরিচালকের জীবনের সাথে দর্শকেরা সাক্ষী থাকবে এ ছবিতে। কনিষ্ঠ পরিচালক হিসেবে রোহন সেন অত্যন্ত পরিশ্রম করে বানিয়েছেন এই ছবি। এখন মুক্তির পথে তিনি একটু একটু দিন গুণছেন। 


প্রতিবেদন- সুমিত দে

No comments