Header Ads

বাঙালি যুবককে হেনস্তা করার প্রতিবাদে বারাসাত এয়ারটেল শাখাতে হানা দিল 'বাংলা পক্ষ'


বারাসাতের এয়ারটেল অফিসে ডেপুটেশন দিলো বাংলা পক্ষ। এয়ারটেলের সেলস এক্সিকিউটিভ কার্ত্তিক অধিকারীর সাথে দুর্ব্যবহার করেছে এয়ারটেল বারাসাতের জোনাল সেলস ম্যানেজার প্রশান্ত কুমার। যার প্রতিবাদে বারাসাতের এয়ারটেলের অফিসে জমা দেওয়া হয়েছে একটি ডেপুটেশন। বাংলা পক্ষ দীর্ঘদিন ধরে কোনো বাঙালি আক্রান্ত হলে তার পাশে দাঁড়িয়ে অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করে আসছে। 


কার্ত্তিক অধিকারী এয়ারটেল কোম্পানির একজন চাকুরীজীবি। অফিসের বস তাকে একটি কনফারেন্স কলে নিয়েছিলেন। এরপর ম্যানাজারের ফোন আসে। কিন্তু কোনো কারণে নেটওয়ার্ক সমস্যার জন্য কলটি দুইবার কেটে যায়। ফলে আবার কল করার চেষ্টা করেন তিনি৷ তারপর ম্যানাজার তাকে বাবা-মা ও পরিবার তুলে গালাগালি করে। এমনকি বাঙালি বিদ্বেষমূলক কথাবার্তাও শুরু করে দেয়। তাকে বিনা নোটিশে বেতন কেটে চাকরি থেকে ছাঁটাই করে দেওয়া হয়। 

বারাসাত এয়ারটেলের জোনাল সেলস ম্যানাজারের হেন আচরণে প্রচণ্ড ক্ষুব্ধ হন তিনি। কী করবেন ঠিক করতে পারছিলেন না। কাকে এই বিষয়টি জানাবেন৷ কার ওপর ভরসা করবেন। শেষমেশ শেষ ভরসা হিসেবে ভারতে বাঙালির জাতীয়তাবাদী সংগঠন বাংলা পক্ষের সাথে যোগাযোগ করেন তিনি। বাংলা পক্ষ তাকে স্বান্তনা দিয়ে পাশে থাকার আশ্বাস দেয়। এ ঘটনার প্রতিবাদ করার জন্য বাংলা পক্ষের বেশ কিছু সক্রিয় সদস্য পরিকল্পনা মাফিক এয়ারটেলের বারাসাত শাখাতে হানা দেয়। 

শুক্রবার সকালে এয়ারটেলের বারাসাত শাখার অফিসে স্পষ্ট করে বিষয়টি জানানো হয় বাংলা পক্ষের তরফ থেকে। কোনো বাঙালিকে যাতে হেনস্তা না করা হয় তার বার্তাও তুলে ধরা হয় অফিসের মধ্যে। বাংলা পক্ষ অফিসের এইচআরের হাতে ডেপুটেশন ধরিয়ে দেয়। বাঙালি যুবককে হেনস্তা করায় তাকে বাঁচানোর জন্য আজকে বাংলা পক্ষ বিশেষ ভূমিকা পালন করেছে। এর আগেও বাঙালি বিদ্বেষের ঘটনা ঘটেছে কলকাতা ও কলকাতার বাইরের বিভিন্ন জেলাতে। সেই ঘটনাগুলোর বিরুদ্ধেও প্রতিবাদে মুখর হয় বাংলা পক্ষ। 

প্রতিবেদন- সুমিত দে

No comments