Header Ads

হট্টমেলা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২০

ভারতের পশ্চিমবঙ্গের রাজধানী শহর কলকাতায় আয়োজিত হতে চলেছে 'হট্টমেলা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২০'। আগামী বছরের ২২ শে ফেব্রুয়ারি এবং ২৩ শে ফেব্রুয়ারি আয়োজিত হতে চলেছে এই উৎসব। এটি মূলত সুপরিকল্পিত আয়োজনের সুসজ্জিত স্বল্পদৈর্ঘ্যের চলচ্চিত্র উৎসব। গতবছরের মতো এই বছরেও বেশ কিছু চমক দিতে প্রস্তুত এই উৎসব। 



দুইদিন ব্যাপী এই চলচ্চিত্র উৎসবে থাকছে ফিল্ম স্ক্রিনিং এর পাশাপাশি চলচ্চিত্র নির্মাণ বিষয়ক তথ্যসমৃদ্ধ আলোচনা সভা। যেখানে বিচারক ও অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বহুবিশিষ্ট চলচ্চিত্র ব্যক্তিবর্গ। স্বল্পদৈর্ঘ্যের চলচ্চিত্রের বিভিন্ন বিভাগের জন্য প্রদান করা হবে স্মারক পুরস্কার। 
    
উৎসব শুরু হতে এখনও অনেক সময় অপেক্ষমান। কিন্তু এই উৎসবকে নবরূপ দিতে এখন থেকেই জোরকদমে চলছে প্রস্তুতি পর্ব। ইতিমধ্যেই শুরু হয়ে গেছে ছবি সংগ্রহের পালা৷ যে-কোন প্রকার চলচ্চিত্র নেওয়া হচ্ছে এই উৎসবের জন্য। চলচ্চিত্র জমা দেওয়ার শেষ তারিখ আসন্ন ৩১ শে ডিসেম্বর। ছবির দৈর্ঘ্য হতে হবে ত্রিশ মিনিটের অন্তর্বর্তী। শর্টফিল্ম, তথ্যচিত্র, অ্যানিমেশন ফিল্ম, ভ্রমণমূলক ছবি, মিউজিক ভিডিও ও পরীক্ষামূলক ভিডিও প্রভৃতি আপনারা পাঠাতে পারেন এই চলচ্চিত্র উৎসবে। কিংবা আড়াই মিনিটের অন্তর্বর্তী সময়সীমার ছবির ট্রেলার এবং বিজ্ঞাপনমূলক ছবিও পাঠানো যাবে।  
                                
ভারত ও বাংলাদেশ দুটো দেশেরই স্বল্পদৈর্ঘ্যের বাংলা ছবি দেখানো হবে হট্টমেলা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। আপনারা যারা ছবি বা বিজ্ঞাপন পাঠাতে আগ্রহী তারা মোবাইল নাম্বারে ফোন করে বা হোয়াটস অ্যাপ ও ইমেলের মাধ্যম যোগাযোগ করতে পারেন উদ্যোক্তাদের সাথে। যোগাযোগের ঠিকানা ইমেলের জন্য hottomela2018@gmail.com. কল বা হোয়াটস অ্যাপ নাম্বার হলো +৯১ ৯০০৭৩৯৫৭৩০ ( ভারত ) এবং +৮৮০ ১৬১১৯০০৯৯৮ (বাংলাদেশ)। চলচ্চিত্র উৎসবের আয়োজনে হট্টমেলা ও সার্বিক সহযোগীতায় বাবাই ফিল্মস্।

প্রতিবেদন- সুমিত দে

No comments