Header Ads

অবশেষে মুক্তি পেল সায়ন্তন ঘোষাল পরিচালিত 'সাগরদ্বীপে যকের ধন' ছবির নজরকাড়া ট্রেলার


"সলিল সমাধি মাঝে আছে চাবি তার, দক্ষিণাবর্তে খুলে যাবে দ্বার।" জমকালো এই ধাঁধার সমাধান হবে খুব শীঘ্রই। আসছে পরিচালক সায়ন্তন ঘোষালের নতুন ছবি 'সাগরদ্বীপে যকের ধন।' মুক্তি পেল এ ছবির জমজমাট আকর্ষণীয় ট্রেলার। সাসপেন্স ও রোমাঞ্চে ভরপুর এই ট্রেলার। যা দেখলে মনে হবে আপনি হয়তো হলিউডের কোনো ছবির ট্রেলার দেখছেন।


'সাগরদ্বীপে যকের ধন' ছবির গল্প ও চিত্রনাট্য লিখেছেন লেখক সৌগত বসু। যিনি বরাবরই এই ধরনের গল্প লিখে থাকেন। তাঁর লেখা চিত্রনাট্য বর্তমানে বাংলা চলচ্চিত্রের সম্পদ। সৌগত বসুর লেখনী ও সায়ন্তন ঘোষালের পরিচালনা দুই মিলিয়ে জমে যাবে পুরো ছবি। তাদের বাংলা চলচ্চিত্রে এমনিতেই একটা ভালো রসায়ন তৈরি হয়েছে। অজস্র মানুষ পছন্দ করছে এই দুজনের কাজ।   
  
সুরিন্দর ফিল্মস ও চ্যাম্পিয়ন মুভিজের ব্যানারে মুক্তি পেতে চলেছে এই ছবি আপনার নিকটবর্তী সিনেমাহলে। সিনেপ্রেমী মানুষেরা অধীর আগ্রহে রয়েছেন ছবিটি দেখার জন্য। এবার সমস্ত অপেক্ষার অবসান ঘটবে আগামী ৬ ই ডিসেম্বর। আপাতত মুক্তির পথে একটু একটু করে দিন গুণছে এই ছবি। 


ছবিতে রয়েছে গায়ে কাঁটা দেওয়ার মতো মুহূর্ত। আন্ডারওয়াটার শর্টস থেকে শুরু করে নীল সমুদ্রে জাহাজ বা ষ্টিমারে স্টান্টের দৃশ্য, বিদেশি ছবির স্টাইলে ফাইটিং, আগুনের স্রোতের পাশে পাহাড়ের উপর দিয়ে হেঁটে চলার দৃশ্য, ধাঁধার সন্ধানের মতো দৃশ্য তুলে ধরা হয়েছে ছবির ট্রেলারে। হাজারো বাঁধা বিপত্তির মধ্যে শ্যুট করা হয়েছে এ ছবি। শ্যুটিং এর জন্য এমন কিছু জায়গা বেছে নেওয়া হয় যেখানে পদে পদে মৃত্যুর ঘনঘটা। এই ছবি শ্যুটিং হয়েছে থাইল্যান্ডের আনকোরা লোকেশানে। ছবির সকল কলাকুশলীরা জীবন বাজি রেখে প্রচন্ড কষ্ট করে অভিনয় করেছেন এ ছবিতে। 

'সাগরদ্বীপে যকের ধন' ছবিতে অভিনয় করেছেন পরমব্রত চট্টোপাধ্যায়, কোয়েল মল্লিক, গৌরব চক্রবর্তী, কাঞ্চন মল্লিক, রজতাভ দত্ত, কৌশিক সেন, শান্তিলাল মুখার্জী ও আরো অনেকে। ছবিতে সংগীত পরিচালনা করেছেন বিক্রম ঘোষ। ছবিতে সিনেমাটোগ্রাফি করেছেন রৌম্যদীপ সাহা। ছবিটি সম্পাদনা করেছেন পরিচালক সায়ন্তন ঘোষাল নিজে। 

বাংলা ছবির দর্শকদের জন্য ডিসেম্বর মাসের বড়ো পাওনা হলো এ ছবি। পরিচালক থেকে শুরু করে এই ফিল্মের পুরো ইউনিটের কাছে অত্যন্ত চ্যালেঞ্জিং এ ছবি। অল্প বাজেটে এমন চমকপ্রদ ছবি ভারতীয় সিনেমাতে সচরাচর দেখা যায়না। বাজেট অল্প হলেও ছবির  চোখধাঁধানো ভিএফএক্সের কাজ সবার নজর কাড়বে। 


পুরো টলিউড ইন্ডাস্ট্রি তাকিয়ে এখন এ ছবিটির দিকে। বাংলা ছবিকে বিশ্বদরবারে পৌঁছানোর স্বপ্ন যেসব পরিচালক ও চিত্রনাট্যকাররা দেখেছেন তাদের কাছে 'সাগরদ্বীপে যকের ধন' স্বপ্নপূরণের আরেক ধাপ এগিয়ে যাওয়া। অসংখ্য মানুষের পরিশ্রম জড়িয়ে রয়েছে এই ছবিটিতে। ভারতীয় সিনেমা জগতে এমন ছবি বর্তমানে একমাত্র টলিউডই নির্মাণ করে থাকে। আবারো তা প্রমাণিত হলো এই ফিল্মটি দিয়ে। 

প্রতিবেদন- সুমিত দে

No comments