Header Ads

আর্থিক সংকটের প্রভাবে ইস্টবেঙ্গল ও মোহনবাগান ডার্বি বাদে প্রতিটি ম্যাচ খেলবে কল্যাণীতে


আই লিগ হল ভারতের ফুটবলের অন্যতম নিদর্শন। আই লিগ নিয়ে ইস্টবেঙ্গল ও মোহনবাগানের উত্তেজনা থাকে চরমে। লিগ কমিটির মিটিং এর পরই এসে যাবে খেলার সময়সূচী।


এই সময়ে দাঁড়িয়ে সবচেয়ে খারাপ খবর হল বাংলার দুই প্রধান ক্লাব মোহনবাগান ও ইস্টবেঙ্গলকে সমস্যায় রেখেছে আর্থিক সংকট। এই সংকট মোকাবিলায় দুই ক্লাবই অর্থসংকট মোচনে নিয়েছে কিছু সিদ্ধান্ত। দুই ক্লাবের কর্মকর্তারাই চাইছেন ডার্বির জোড়া ম্যাচ বাদে ইস্টবেঙ্গল ও মোহনবাগানের সব খেলা কল্যাণীতে করা হোক। যুবভারতী ক্রীড়াঙ্গনে খরচ বেশি তাই কল্যাণীতে হলে সেই সমস্যা মেটানো সম্ভব। যুবভারতী ছেড়ে অন্য মাঠে খেলা আই লিগের ইতিহাসে হতে চলেছে প্রথমবার। 

যুবভারতীতে শুধু আলো জ্বালালেই খরচ হয় প্রায় ছয় লক্ষ টাকা যেখানে কল্যাণীতে সব মিলিয়ে প্রায় সাড়ে তিন লক্ষ টাকা যা অনেক খরচ কমিয়ে দিতে পারে, তাই এই সিদ্ধান্ত। বাঙালির ঐতিহ্যপূর্ণ এই ক্লাবের দুঃসময়ে দর্শকদের উচিত ক্লাবের এই সিদ্ধান্তকে স্বাগত জানানো। যদিও মোহনবাগান ও ইস্টবেঙ্গলের দর্শকদের ভালোবাসা সর্বদাই বজায় থেকেছে তা আজও থাকবে ধরে নেওয়াই যায়। 

মোহনবাগান প্রস্তুতি নিচ্ছে ৩০ শে নভেম্বর আইজলের মাঠে প্রথম ম্যাচ খেলতে হবে ধরে নিয়ে। আইজলের মাটিতে তৈরি কৃত্রিম ঘাসের মাঠ চিন্তায় রেখেছে মোহনবাগানের কোচ থেকে খেলোয়াড় সকলকেই।

যদিও ইস্টবেঙ্গল তাদের ৩ রা ডিসেম্বরের ম্যাচটি যুবভারতীতেই খেলার প্রস্তাব রেখেছেন কারণ তারা এ বছর শতবর্ষে পা রেখেছে। লাল-হলুদ কোচ ফেডারেশন এবং প্রতিপক্ষ রিয়াল কাশ্মীর রাজি হলে সেই ম্যাচ ময়দানে হওয়ার সম্ভবনা থাকছে। যদিও সবকিছু নির্ভর করছে আজ দিল্লিতে ফেডারেশনের সঙ্গে আই লিগের ক্লাবগুলির মিটিং এর উপরে। ।

প্রতিবেদন- অমিত দে

No comments