Header Ads

এপসিলন দ্য ব্যান্ডের অনবদ্য প্রয়াস 'প্রলয়ের স্রোতে'



আমাদের জীবনের চিরাচরিত ঘটনাগুলোকে একদম অন্যভাবে উপস্থাপন করতে এপসিলন দ্য ব্যান্ড নিয়ে আসতে চলেছে নতুন বাংলা গান 'প্রলয়ের স্রোতে'। যে গানের মূল বিষয় হলো ধূমপান স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর। একজন ভালো মানুষের জীবনটা কীভাবে নষ্ট করে দিতে পারে অতিরিক্ত ধূমপান সেই সবকিছুরই সাক্ষী এই নতুন গানটি। 



সংগীতশিল্পী প্রান্তিক চক্রবর্তীর অসাধারণ সুরে ও পিয়া চক্রবর্তীর দুর্দান্ত লিরিক্সে তৈরি হয়েছে 'প্রলয়ের স্রোতে'। এর পাশাপাশি প্রান্তিক চক্রবর্তী ও সৌম্যদীপ চক্রবর্তী তাদের মনোমুগ্ধকর কণ্ঠে সুরের ঝড় তুলেছেন। এই গান আপনার হৃদপিণ্ডকেও নাড়িয়ে দেবে। এ গান শুনলে আপনার মনে হবে গানটির শিরোনাম 'প্রলয়ের স্রোতে' রাখা একদম যুক্তিযুক্ত।   

গানের ভিডিওতে দেখা যাবে একটি ছেলের কণ্ঠ হারানোর যন্ত্রণা। একটি ছেলে যে একটি ব্যান্ডের লিড সিঙ্গার। গানের সাথেই তার সারাটা দিন অতিবাহিত হয়। তবে তার মধ্যে ধূমপান করার একটা আলাদা নেশা ছিল৷ যার কারণে ব্যান্ডের অনেকেই তাকে ধূমপান ছেড়ে ফেলার কথা বলে। কিন্তু সে কারও কথায় শুনতে চাইতো না। অতিরিক্ত ধূমপানের জন্য একদিন তার রক্তবমি হয়। এরপর সে হারিয়ে ফেলে তার কণ্ঠ। যার যন্ত্রণা তাকে কুরে কুরে খেতে থাকে। সেই সমস্ত যন্ত্রণার সে বহিঃপ্রকাশ করে একটি গান লিখে। তারপর এপসিলন দ্য ব্যান্ডকে সে অনুরোধ করে তার লেখা গানটি নির্মাণের জন্য। এপসিলন দ্য ব্যান্ডের সকলেই রাজী হয়ে সেই গানটি পারফর্ম করতে থাকেন। ভিডিও চিত্রে ঠিক এমনটাই দেখানো হয়েছে। 

গানের শেষে রয়েছে একটি সামাজিক বার্তা। জীবনকে সঠিক পথে নিয়ে যাওয়ার আর্জি জানানো হয়েছে এই গানে। সৌভিক মন্ডলের ব্যাস, অভিষেক সরকারের পারকুশন, অয়ন ব্যানার্জীর ভায়োলিন ও বাবু সরকারের সুন্দর কিবোর্ড পরিবেশনায় মনে রাখার মতো একটা মুহূর্ত সৃষ্টি হয়েছে এই গানে। 



ভিডিও চিত্র পরিচালনা করেছেন পরিচালক কিংশুক সরখেল। সিনেমাটোগ্রাফি করেছেন আকাশ মুখার্জী। ভিডিওর সম্পাদনায় শুভজিৎ সেন। গানটিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন সৌম্য মজুমদার। এই গানের ব্যান্ড ম্যানাজারের দায়িত্বে ছিলেন অভিষেক মুখার্জী। জেমপ্লেক্স ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে এ গানের অফিশিয়াল টিজার। আর মুম্বাইয়ের একটি সদ্য অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম জেমপ্লেক্সে মুক্তি পেয়েছে  'প্রলয়ের স্রোতে'। 

প্রতিবেদন- সুমিত দে                                                                                          

No comments