Header Ads

আসন্ন দীপাবলিতে পরিচালক সৌরদীপ্ত চৌধুরীর নতুন উপহার 'ওদের জন্য'


আসন্ন দীপাবলিতে দর্শকদের নতুন উপহার দিতে চলেছেন পরিচালক সৌরদীপ্ত চৌধুরী। আসছে তার নতুন স্বল্পদৈর্ঘ্যের ছবি 'ওদের জন্য'। যে ছবিতে থাকছে একটি গভীর সামাজিক বার্তা। সমাজের বিশেষ একটি শ্রেণির বাচ্চাদের নিয়ে গড়ে উঠেছে ছবির চিত্রনাট্য। 


কলকাতার বারাসাত সংলগ্ন শিউলি নামে একটি এলাকা রয়েছে। যেখানে অসংখ্য অনাথ পথশিশুদের বসবাস করতে দেখা যায়। একটি সভ্রান্ত পরিবারের মেয়ে প্রতিবছর দীপাবলিতে সময় কাটাতে আসেন এইসব পথশিশুদের সাথে। তাদের মুখে হাসি ফোটাতে আগমন হয় তার। আমাদের পরিবারের বাইরের জগতে বসবাসকারী পথশিশুদের সাথেও আমাদের বন্ধুত্ব হতে পারে। যেমন ঐ মেয়েটার হয়েছিল। এমনই একটি গল্প উঠে আসবে 'ওদের জন্য' ছবিতে।

এর আগে 'বিদায়' ছবিতে দর্শকদের চোখে জল ভরিয়ে দিয়েছিলেন পরিচালক সৌরদীপ্ত চৌধুরী। আর এবারও দর্শকদের অন্তর ছুঁতে প্রস্তুত তিনি। দীপাবলিতে সকলে যখন আলোর উৎসবে মেতে উঠবেন তখন সামাজিক বার্তা নিয়ে ইউটিউবে মুক্তি পাবে 'ওদের জন্য'। 

ছবির গল্প ও স্ক্রিপ্ট সাজিয়েছেন পরিচালক সৌরদীপ্ত চৌধুরী। ছবিতে ধারাভাষ্য পাঠ করেছেন সুমি সরকার। ছবিতে ক্যামেরার দায়িত্বে পরিচালক স্বয়ং নিজেই। এ ছবির অ্যাসোসিয়েট সিনেমাটোগ্রাফার রাহুল মন্ডল। এ ছবির পোস্টার ডিজাইন ও স্টিল ফটোগ্রাফি করেছেন রাহুল অধিকারী। ছবির প্রযোজনায় রকরুলজ স্টুডিও পিকচারস্।

'ওদের জন্য' ছবিতে তুলে ধরা হচ্ছে এমন একটি বিষয়কে যা দর্শকদের বারবার ভাবিয়ে তুলতে পারে। দর্শকদের কাছে মনে রাখার মতো ছবি হিসেবে জায়গা করে নেবে এই ছবি। এখন অপেক্ষা শুধু ছবির মুক্তির।

প্রতিবেদন- সুমিত দে

No comments